Saturday, January 28, 2023
HomeখেলাINDIAN CRICKETRicha Ghosh scores fastest ODI fifty ভারতের মহিলা ক্রিকেটে নতুন নজির...

Richa Ghosh scores fastest ODI fifty ভারতের মহিলা ক্রিকেটে নতুন নজির বাংলার রিচা ঘোষের, ওয়ান ডে-তে দ্রুততম হাফ সেঞ্চুরি 

সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়ান নিউজ বাংলা:  Richa Ghosh scores fastest ODI fifty  ভারতের মহিলা ক্রিকেটে নতুন নজির গড়লেন বাংলার রিচা ঘোষ। ওয়ান ডে- তে সবচেয়ে দ্রুত হাফ সেঞ্চুরি করলেন। ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে এই অনন্য নজির গড়লেন রিচা। উইকেটরক্ষক ব্যাটার রিচা ঘোষ আজ যেভাবে রান করেছেন ওয়ানডেতে তা দুর্দান্ত ছিল এবং ক্রিকেটমহলের পাশাপাশি ক্রিকেট ফ্যানরা উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

ভারতের মহিলা ক্রিকেটে নতুন নজির গড়লেন বাংলার রিচা ঘোষ

বাংলার ডানহাতি এই ব্যাটার মাত্র ২৬ বলে ৫০ রান ছুঁয়েছেন, যা কোনও ভারতীয় মহিলা খেলোয়াড়ের দ্রুততম ওডিআই হাফ সেঞ্চুরি । এই রেকর্ড আগে বেদা কৃষ্ণমূর্তির দখলে ছিল, যিনি ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩২ বলের হাফ সেঞ্চুরি করেছিলেন।  কিন্তু রিচা বড় ব্যবধানে রেকর্ডটি ভেঙে দিয়েছেন।

richa ghosh 1
মহিলা ক্রিকেটে ভারতের দ্রুততম ওয়ানডে হাফসেঞ্চুরি রিচা ঘোষের

বিশ্বকাপে ভারতের জন্য এক্স ফ্যাক্টর হতে পারেন রিচা ঘোষ

টুইটারে ভারতীয় অনুরাগীরা ভারতের সাম্প্রতিক পারফরম্যান্স দেখে কিছুটা হতাশ হলেও,  তরুণ ভারতীয় ক্রিকেটারদেরও আইসিসি র‌্যাঙ্কে উপর দিকে উঠে আসতে দেখে  তারা উৎসাহী হয়েছে। রিচা ঘোষ এবং মেঘনা আসন্ন বিশ্বকাপে ভারতের জন্য এক্স-ফ্যাক্টর হতে পারে।
এই মুহুর্তে ভারতের জন্য আসল সমস্যা হল তাদের বোলিং, যা এখন পর্যন্ত নিউজিল্যান্ড সফরে সর্বত্র ছিল।
ব্যাটিংয়ের দিক থেকে নতুনদের কেউ কেউ আশাপ্রদ লক্ষণ দেখিয়েছেন। তবে রিচা ঘোষের  দ্রুত হাফ সেঞ্চুরি করে রেকর্ড গড়ার পরে টুইটার কীভাবে প্রতিক্রিয়া দেখিয়েছিল তা এখানে দেখে নেওয়া যাক-

সন্দেহ নেই ঝুলন গোস্বামীর পর আরও এক বাঙালি ক্রিকেটার ভারতীয় ক্রিকেটে রাজত্ব করছেন এবং বিশ্ব ক্রিকেটের উঠতি তারকা হয়ে উঠছেন তা নিয়ে বলার অবকাশ রাখেনা।

Published By Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular