Monday, September 26, 2022
HomeখেলাINDIAN CRICKETShastri want him to get banned  'শাস্তি দাও না হলে শুধরাও' চাহালের...

Shastri want him to get banned  ‘শাস্তি দাও না হলে শুধরাও’ চাহালের নিগ্রহে ক্ষুব্ধ শাস্ত্রী

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা :Shastri want him to get banned;  একজন মাতাল মুম্বাই ইন্ডিয়ান্সের সতীর্থের দ্বারা  যযুবেন্দ্র চাহালের শারীরিক নিগ্রহের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে , ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী দোষীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন। ‘আজীবন নিষেধাজ্ঞা দাও না হলে রিহাবে পাঠাও, তাহলেই সে বুঝবে এটা এত হাস্যকর নয়,’ তোপ দেখেছেন শাস্ত্রী।

চাহালের ওই চমকপ্রদ ঘটনা প্রকাশ্যে আসার পরই পুরো ক্রিকেট মহলকে হতবাক করেছে এবং রবি শাস্ত্রী তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন । এই ঘটনায় তার ক্ষোভ প্রকাশ করে, তিনি বলেছেন যে কিছু লোক এটিকে “হাস্যকর” বলে মনে করতে পারে তবে একজন ব্যক্তির জীবন, প্রবল ঝুঁকির মুখোমুখি হওয়ায় এটা মোটেই “হাসির বিষয়” নয়।

20220402 214029 1
চাহালকেই ওই ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার আরও বলেছেন যে তাকে সবচেয়ে বেশি চিন্তিত করছে যে বিষয়টি তা হল যে ব্যক্তি এটা করেছিল সে মদ্যপ অবস্থায় ছিল। শাস্ত্রী বলেছেন যে একজন ব্যক্তি যখন এমন অবস্থায় থাকে তখন তার ভুল করার সম্ভাবনা আরও বেশি হয়ে যায়। কারণ তার পক্ষে সঠিক থেকেও ভুল বলার কোন উপায় নেই কারণ ব্যক্তিটি তখন সংবেদনশীল ছিলেন না।

header 6251510d36e4f
চাহালের নিগ্রহের ঘটনায় শাস্তির দাবি জানিয়েছেন প্রচণ্ড ক্ষুব্ধ শাস্ত্রী

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বলেছেন যে তাকে সবচেয়ে বেশি চিন্তিত করছে যে বিষয়টি তা হল যে ব্যক্তি এটা করেছিল সে মদ্যপ অবস্থায় ছিল। শাস্ত্রী বলেছেন যে একজন ব্যক্তি যখন এমন অবস্থায় থাকে তখন তার ভুল করার সম্ভাবনা আরও বেশি হয়ে যায়। কারণ তার পক্ষে সঠিক থেকেও ভুল বলার কোন উপায় নেই কারণ ব্যক্তিটি তখন সংবেদনশীল ছিলেন না।

“হাস্যর কোনো ব্যাপারই নেই। আমি জানি না জড়িত ব্যক্তি কে, তিনি মনের সচেতন অবস্থায় ছিলেন না। যদি তাই হয়, তাহলে বড় চিন্তার বিষয়। কারও জীবন ঝুঁকির মধ্যে রয়েছে, কিছু লোক এটাকে মজার মনে করতে পারে তবে আমার জন্য এটি মোটেও মজার নয়, ” কঠোরভাবে নিন্দা করে বলেন শাস্ত্রী।

এই প্রথম আমি এরকম কঠিন কথা শুনছি। এটা মোটেও হাস্যকর নয়। আজ যদি এমন ঘটনা ঘটে তবে জড়িত ব্যক্তির জন্য আজীবন নিষেধাজ্ঞা জারি করা উচিত এবং সেই ব্যক্তিকে যত দ্রুত সম্ভব পুনর্বাসন কেন্দ্রে পাঠানো উচিত। আজীবন নিষেধাজ্ঞা, ক্রিকেট মাঠের ধারে কাছে না আসা, এই শাস্তি দিলে, তাহলেই সে বুঝতে পারবে এটা কতটা মজার বা মজার নয়,” শাস্ত্রী তার দৃঢ় কণ্ঠে বললেন।

g2u9s5jo yuzvendra chahal rr bcciipl 625x300 03 April 22 2
চাহাল বলেছিলেন তিনি ওই ঘটনার পর জ্ঞান হারিয়েছিলেন

চাহাল বলেছিলেন সেই মদ‍্যপ ক্রিকেটার তাকে ১৫ তলার ব্যালকনি থেকে ঝুলিয়ে দিয়েছিল। তিনি হাত দুটো ধরে ছিলেন এবং অন্য ক্রিকেটাররা বাঁচিয়ে দেওয়ায় তিনি বড় বিপদের হাত থেকে বেঁচে যান। এরপর তিনি জ্ঞান হারিয়েছিলেন।

শাস্ত্রীর আগে, ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেওয়াগ লেগ-স্পিনারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছিলেন এবং মুম্বাই ইন্ডিয়ানসকে প্রশ্ন করেছিলেন যে এই ভয়ঙ্কর ঘটনার কথা জানার পরে খেলোয়াড়ের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছিল কিনা। শেওয়াগ চাহালকে সেই মদ‍্যপ ক্রিকেটারের নাম  প্রকাশ্যে আনতে বলেছিলেন।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular