Monday, September 26, 2022
HomeখেলাINDIAN CRICKETT20: India win after Powell blitz টি টোয়েন্টি সিরিজ দখলে, ক্যারিবিয়ান ঝড়...

T20: India win after Powell blitz টি টোয়েন্টি সিরিজ দখলে, ক্যারিবিয়ান ঝড় সামলে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার 

T20: India win after Powell blitz  টি টোয়েন্টি সিরিজ দখলে, ক্যারিবিয়ান ঝড় সামলে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার 

ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: ইডেনে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ পকেটে পুরে নিল রোহিত শর্মার দল।  প্রথম ব্যাট করে ভারত ক্যারিবিয়ানদের সামনে ১৮৭ রানের টার্গেট রাখে,( ১৮৬/৫)। দুরন্ত ব‍্যাট করলেন বিরাট কোহলি এবং ঋষভ পন্ত। দুজনেই ৫২ রান করেন। এরপর শেষদিকে ভেঙ্কটেশ আইয়ার ঝড়ের বেগে ৩৩ রান করে দলকে বড় রানের ইনিংসে পৌঁছে দেন। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ধীরে শুরু করলেও নিকোলাস পুরান এবং রভমান পাওয়েল-এর অবিশ্বাস্য ব্যাটিং ক্যারিবিয়ানদের প্রায় জয় এনে দিয়েছিল। দুরন্ত ব্যাটিং করলেন পাওয়েল ৩৬ বলে ৬৮ রান করেন তিনি। নিকোলাস পুরান করেন ৬২ রান। কিন্তু ডেথ ওভারে ভুবনেশ্বর কুমার ও হার্শল প্যাটেলের বোলিং থমকে দেয় ক্যারিবিয়ানদের জয়ের রথ। দুরন্ত বল করলেন ভুবনেশ্বর কুমার। নিন্দুকদের যোগ্য জবাব দিলেন অভিজ্ঞ বোলার। এই জয়ের ফলে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের জয়ের সেঞ্চুরি হয়ে গেল।

 

T20: India win after Powell blitz
শুক্রবার কলকাতায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের আট রানে জয়ের পর রোহিত শর্মা টিম ইন্ডিয়ার পেসারের প্রশংসা করেছেন।

20220219 003908

“আমরা তার উপর অনেক বিশ্বাস রাখি” বলেছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পরে টিম ইন্ডিয়া পেসারের প্রশংসা করেছেন।
চোট থেকে ফিরে আসার পর থেকে ভুবনেশ্বর কুমারের ফর্ম প্রায়শই প্রশ্নের মুখে পড়েছে, কিন্তু অধিনায়ক রোহিত শর্মা তার উপর বিশ্বাস হারাননি।  ১৯ তম ওভারে ভুবনেশ্বর মাত্র চার রান দেন। এর ফলে ওয়েস্ট ইন্ডিজ একটি উত্তেজনাপূর্ণ ফিনিশিংয়ে আট রানে পিছিয়ে পড়ে। “যখন এই ছেলেদের (ওয়েস্ট ইন্ডিজের পাওয়ার হিটারদের) বিরুদ্ধে খেলছেন তখন আপনি সবসময় কিছুটা ভয় পান। শেষ পর্যন্ত, এটি একটি অসাধারণ ফিনিশিং ছিল। শুরু থেকেই, আমরা জানতাম এটি সহজ হবে না। কিন্তু আমি গর্বিত আমরা চাপের মধ্যে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করেছি।

“এখানেই অভিজ্ঞতা কার্যকর হয়। ভুভি বহু বছর ধরে একাজ করে আসছে এবং আমরা তাকে অনেক বিশ্বাস করি,” সিরিজ জয়ের পর ম্যাচের পর রোহিত বলেন।

20220219 011922
ভুবনেশ্বর কুমার

T20: India win after Powell blitz  টি টোয়েন্টি সিরিজ দখলে, ক্যারিবিয়ান ঝড় সামলে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার 

ইডেন গার্ডেনে ভারত পাঁচ উইকেটে ১৮৬ রান করে ব্যাটারদের প্রশংসাও করে।

“বিরাট যেভাবে শুরু করেছিল, আমার উপরও চাপ সরিয়েছিল।  খুব গুরুত্বপূর্ণ ইনিংস ছিল।  ঋষভ এবং ভেঙ্কি আইয়ারও দুর্দান্ত ফিনিশ করল। আইয়ারের কাছ থেকে এমন পরিপক্কতা দেখতে খুবই আনন্দদায়ক লাগল। আমি তাকে একটি ওভার দিতে চাই কিনা আমাকে জিজ্ঞাসা করেছিল।” তবে ফিল্ডিং আরও ভালো করা যাবে বলে জানান তিনি।

“আমরা মাঠে একটু অগোছালো ছিলাম, এতে কিছুটা হতাশ হয়েছিলাম। আমরা যদি সেই ক্যাচগুলো নিতাম তাহলে আমরা আরও ভাল করতে পারতাম। আমরা সেই ভুলগুলো কমিয়ে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে চাই,” যোগ করেছেন রোহিত।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড হারের পরেও খেলা থেকে অনেক কিছু নিয়েছিলেন এবং খেলাকে চূড়ান্ত ওভারে নিয়ে যাওয়ার জন্য নিকোলাস পুরান এবং রোভম্যান পাওয়েলের প্রশংসা করেন।

20220219 010456
রভমান পাওয়েল

সে আজ অসাধারণ ছিল (পাওয়েল)। পুরনের সঙ্গে তার জুটি প্রায় আমাদের জয়ের কাছাকাছি নিয়ে  গেছে। ছেলেদের লড়াইয়ে আমি খুশি।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular