Wednesday, February 1, 2023
HomeখেলাINDIAN CRICKETTarget Wriddhiman চুক্তি ভঙ্গের অভিযোগে বোর্ডের নজরে ঋদ্ধিমান, বঙ্গ ক্রিকেটেও টার্গেট...

Target Wriddhiman চুক্তি ভঙ্গের অভিযোগে বোর্ডের নজরে ঋদ্ধিমান, বঙ্গ ক্রিকেটেও টার্গেট তিনি

 

ইন্ডিয়া নিউজ বাংলা: Target Wriddhiman  চুক্তি ভঙ্গের অভিযোগে বোর্ডের নজরে ঋদ্ধিমান, বঙ্গ ক্রিকেটেও টার্গেট তিনি   ঋদ্ধিমান সাহাকে নিয়ে তোলপাড় গোটা দেশের ক্রিকেট মহল। শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ যাওয়ার আগে জাতীয় দলে তার জায়গা আর হবে না তা নিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের বার্তা। তারও আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে  লড়াকু ইনিংসের পর বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির আশ্বাসবাণী। এতকিছুর পরেও শ্রীলঙ্কা সিরিজ থেকে এবং ভবিষ্যতেও টেস্ট দল থেকে চিরতরে বাদ পড়ে গেলেন ঋদ্ধিমান সাহা। অভিমান উগরে দিলেন তিনি। সেই সঙ্গে এক সাংবাদিকের হুমকিও প্রকাশ করে দিলেন গণমাধ্যমে।   ঋদ্ধিমানের এই অগ্নুৎপাত এর পরেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঋদ্ধিমানকে বেশ কিছু প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে।   দেখা দিল সোজাসাপটা মন্তব্য করার জের, এবার বোর্ডের তলবের মুখে পাপালি (ঋদ্ধিমানের ডাক নাম)।

FB IMG 1645795106569

বিসিসিআইয়ের প্রশ্নের মুখে ঋদ্ধি
বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, এবারের শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল থেকে বাদ হওয়ার পর যেভাবে মুখ খুলেছেন ঋদ্ধিমান তাতে খুশি নয় বোর্ড কর্তারা। সেই কারণেই এবার তাকে তলবের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কেন সবার সামনে মুখ খুললেন ঋদ্ধিমান? তা নিয়ে এবার জবাবদিহি করতে হতে পারে এই বঙ্গ তারকাকে।
এই প্রসঙ্গে বিসিসিআইয়ের এক শীর্ষকর্তা বলেন, বোর্ডের চুক্তির ৬.৩ নং অনুচ্ছেদ অমান্য করেছেন এই বঙ্গ উইকেটরক্ষক। তবে এই নিয়ে অরুণ ধূমলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, গোটা বিষয়টি এখনও পর্যন্ত মৌখিক পর্যায়ে রয়েছে। এবিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হলেও আগামী কয়েকদিনের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে সমস্ত কিছু।
সোজাসাপটা মন্তব্য করার জের, বোর্ডের জেরার মুখে পাপালি

ঋদ্ধিমানকে নিয়ে সিএবি-র ও বিষ্ময় অভিযোগ!

FB IMG 1645795132778

অন্যদিকে এবার ঋদ্ধির সমালোচনায় সরব হলেন সিএবি যুগ্ম সচিব। দেবব্রত দাস বলেন, রনজি ট্রফির প্রসঙ্গ তুললে মুখ ফিরিয়ে নেন এই বঙ্গ তারকা। না খেলার কারণ জানতে চাইলে নাকি তিনি বলেন ‘‘আমার গায়ে ব‌্যথা, পায়ে ব‌্যথা! ঋদ্ধির আসলে কোনও দায়বদ্ধতাই নেই বাংলা ক্রিকেটের প্রতি! ভারতীয় টিমে নেই যখন, বাংলার হয়ে তো তাঁর খেলা উচিত। সেটা করলেন না কেন?” এরপরেই সৌরভের সঙ্গে হোয়াটস্যাপ ম্যাসেজ ফাঁস করার প্রসঙ্গে যুগ্ম সচিব বলেন, সেটা পুরোপুরি তাদের ব্যক্তিগত ব্যাপার। তবে সকলের সামনে তা প্রকাশ করে তা ভালো করেননি ঋদ্ধিমান।

Target Wriddhiman চুক্তি ভঙ্গের অভিযোগে বোর্ডের নজরে ঋদ্ধিমান, বঙ্গ ক্রিকেটেও টার্গেট তিনি 

হঠাৎ করে ঋদ্ধিমানের দায়বদ্ধতার প্রশ্ন উঠে যাওয়ায় বঙ্গ ক্রিকেটমহল বিষ্ময়। এই ঋদ্ধিমান সাহা বিদেশ থেকে ফিরে আসার পর এই ক্লাবের মাঠে নেমেছিলেন। সন্তানের মুখ দেখার কিছুক্ষণ পরেই বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলতে গিয়েছিলেন। তার পরেও এই প্রশ্ন কেন উঠছে তা নিয়ে কিন্তু অন্য গল্প শোনা যাচ্ছে।  যুগ্মসচিব নিজে বলছেন, নাকি তাঁকে কেউ বলাচ্ছে এ প্রশ্নও নাকি উঠছে।  সবমিলিয়ে ঋদ্ধিমান সাহাকে নিয়ে বিতর্ক থামছেই না। ঘরে-বাইরে প্রচণ্ড চাপে ঋদ্ধিমান।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular