Monday, September 26, 2022
HomeখেলাINDIAN CRICKETTeam India: Surprise selections  শেষ পর্যন্ত বাদ দেওয়া হল ঋদ্ধিমানকে,বাদ রাহানে- পূজারাও,...

Team India: Surprise selections  শেষ পর্যন্ত বাদ দেওয়া হল ঋদ্ধিমানকে,বাদ রাহানে- পূজারাও, টেস্ট নেতা রোহিত শর্মা

Team India: Surprise selections  শেষ পর্যন্ত বাদ দেওয়া হল ঋদ্ধিমানকে,বাদ রাহানে- পূজারাও, টেস্ট নেতা রোহিত শর্মা

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা:   চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি শ্রীলঙ্কা সিরিজের জন্য টি-টোয়েন্টি এবং টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে। বিরাট কোহলির বিদায়ের পর রোহিত শর্মাকে টেস্ট অধিনায়ক করা হয়েছে। আহত কেএল রাহুলের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক করা হয়েছে জাসপ্রিত বুমরাহকে। বিরাট কোহলি এবং ঋষভ পান্তকে টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়াও শেষ পর্যন্ত বাদই দেওয়া হল ঋদ্ধিমান সাহাকে।

রোহিত শর্মাকে টেস্ট অধিনায়ক করা হয়েছে

rohit
টেস্ট অধিনায়ক হলেন রোহিত শর্মা

আহত কেএল রাহুলের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক করা হয়েছে জাসপ্রিত বুমরাহকে

বিরাট কোহলি এবং ঋষভ পান্তকে টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে

  • বাদ পড়েছেন অভিজ্ঞ চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। যদিও নির্বাচক প্রধান বলছেন শুধুমাত্র এই দুটি টেস্টের জন্যই নাকি তারা বাদ পড়েছেন, যা আগে থেকেই বলে দেওয়া হয়েছিল।

শেষ পর্যন্ত বাদই পড়লেন ঋদ্ধিমান সাহা। 

যদিও চেতন শর্মা দাবি করছেন যে তার জন্য ফিরে আসার দরজা খোলা। যদিও তিনি খোলসা করেননি কি কারণে ঋদ্ধিমান বাদ পড়লেন।  কিন্তু বয়সটা ফ্যাক্টর নয় এটা বলে দিচ্ছেন। তাহলে কিসের জন্য বাদ সে প্রশ্নের উত্তর নেই। ভারতীয় ক্রিকেটে আবার কলঙ্ক !!

wriddhiman
বয়স নয়, অজানা কারণে বাদ ঋদ্ধিমান সাহা !!

Team India: Surprise selections

  •  শেষ পর্যন্ত বাদই পড়লেন ঋদ্ধিমান সাহা। যদিও চেতন শর্মা দাবি করছেন যে তার জন্য ফিরে আসার দরজা খোলা। যদিও তিনি খোলসা করেননি কি কারনে ঋদ্ধিমান বাদ পড়লেন। কিন্তু বয়সটা ফ্যাক্টর নয় এটা বলে দিচ্ছেন। তাহলে কিসের জন্য বাদ সে প্রশ্নের উত্তর নেই। ভারতীয় ক্রিকেটে আবার কলঙ্ক।
  • ঋদ্ধিমান সাহার জায়গায় কেএস ভরতকে বেছে নেওয়া হয়েছে এবং ১০০-টেস্ট অভিজ্ঞ ইশান্ত শর্মাকেও বাদ দেওয়া হয়েছে।
  • তবে সবার জন্য আন্তর্জাতিক দলে ফেরার দরজা খোলা খোলা আছে, জানিয়েছেন নির্বাচক প্রধান চেতন শর্মা। খেলোয়াড়দের রঞ্জি ট্রফিতে খেলতে বলা হয়েছে।
  • টেস্ট ম্যাচ নয়, শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি ও ঋষভ পন্তকে।
  • শার্দুল ঠাকুরকে টেস্ট এবং টি-টোয়েন্টি উভয়ের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে।  কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচের খেলবেন তিনি।
  • ওয়াশিংটন সুন্দর এবং কেএল রাহুল এখন এনসিতে রিহাদ করছেন তাই তাদের নাম বিবেচনা করা হয়নি। অশ্বিনকে দলে ফেরানো হতে পারে যদি তিনি ফিট হয়ে যান।
  • অক্ষর প্যাটেল, যিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চিনতে পারেননি, এখনও সুস্থতার পথে,  দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।
  • টেস্ট দলে নতুন মুখ মূলত স্পিনার সৌরভ কুমার। তিনি  থেকে একজন আসন্ন তারকা অলরাউন্ডার হিসেবে ধরা হচ্ছে।
  • শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সেটআপে অন্তর্ভুক্ত করা হয়েছে সঞ্জু স্যামসনকে। আর পান্ত ও কেএল রাহুলের অনুপস্থিতিতে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন তিনি।
  • চেতন শর্মা জোর দিয়েছিলেন যে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে রঞ্জি ট্রফিতে পারফর্ম করলে ফিরে আসবে।
  • আর জাদেজা ফিট এবং টিম ম্যানেজমেন্ট আশা করছে যে তিনি শীঘ্রই বিভিন্ন ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার জন্য মিশ্রণে ফিরে আসবেন।
  • যতক্ষণ রোহিত শর্মা ফিট এবং উপলব্ধ, বিশ্রাম না দেওয়া পর্যন্ত তিনি টেস্ট অধিনায়ক।
  • চেতন শর্মা হার্দিক পান্ড্য সম্পর্কেও কথা বলেছেন এবং বলেছেন যে আন্তর্জাতিক প্রত্যাবর্তনের জন্য দীর্ঘমেয়াদে ফিটনেস বিবেচনা করা হবে।
  • 15rahane pujara1
    আপাতত বাদ রাহানে, পুজারা

শেষ পর্যন্ত বাদ দেওয়া হল ঋদ্ধিমানকে, বাদ রাহানে- পূজারাও, টেস্ট নেতা রোহিত শর্মা

টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা ( অধিনায়ক) রুতুরাজ গায়কওয়াড়, ইশান কিশান, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, জাসপ্রিত বুমরাহ ( সহ-অধিনায়ক), ভুবনেশ্বর, দীপক চাহার, হর্ষাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, সঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আভেশ খান।

টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, শুভমান গিল, ঋষভ পান্ত, কেএস ভরত, আর অশ্বিন (ফিটনেস সাপেক্ষে), আর জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ (ভিসি), মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং সৌরভ কুমার।

এই সপ্তাহের শুরুতে, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের আসন্ন হোম সিরিজের জন্য একটি নতুন সময়সূচী ঘোষণা করেছে।

সফরটি দুই ম্যাচের টেস্ট দিয়ে শুরু হওয়ার কথা ছিল, কিন্তু এখন টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে, প্রথম ম্যাচটি ২৪ ফেব্রুয়ারি।  লখনউয়ের একনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ২৬ ফেব্রুয়ারি ধর্মশালায় অনুষ্ঠিত হবে এবং ২৭ ফেব্রুয়ারি।

টি-টোয়েন্টি সিরিজের পরে,  দুটি টেস্ট হবে, যা ২০২১-২৩ ,ICC বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের একটি অংশ।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular