Friday, September 30, 2022
HomeখেলাUSA in T20 WC cricket এই কারণে বিশ্ব ক্রিকেট মানচিত্রে আমেরিকা, ২০২৪...

USA in T20 WC cricket এই কারণে বিশ্ব ক্রিকেট মানচিত্রে আমেরিকা, ২০২৪ পুরুষদের টি২০ বিশ্বকাপে যোগ্যতা পেল মার্কিন যুক্তরাষ্ট্র

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: USA in T20 WC cricket ; ২০২৪ পুরুষদের টি২০ বিশ্বকাপে যোগ্যতা পেল মার্কিন যুক্তরাষ্ট্র। চমকপ্রদ এই খবর জানা গেল আইসিসির বোর্ড মিটিং এর পরেই।  ২০২৪ সালে আইসিসির পুরুষদের টি২০ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র, আর সেখানেই প্রথমবার আন্তর্জাতিক মঞ্চে পদার্পণ করবে মার্কিন ক্রিকেটাররা।

যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আইসিসি বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত জানায় যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড।  এই টুর্নামেন্টে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ উভয়ই বর্ধিত পুরুষদের টি২০ বিশ্বকাপে ২০টি দলের মধ্যে অংশগ্রহণ করবে। আর মার্কিন যুক্তরাষ্ট্র প্রথমবার অংশ নেবে এই বিশ্ব ক্রিকেট মঞ্চে।

Screenshot 20220411 233810 Chrome
আমেরিকান ক্রিকেটাররা উচ্ছ্বসিত

টি-টোয়েন্টি পুরুষদের বিশ্বকাপের বিন্যাস অনুযায়ী ১২ টি দল ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করবে। ২০২২ ইভেন্টের শীর্ষ আট দল ও দুটি  আয়োজক সদস্য ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগ দেবে। এছাড়াও ১৪ নভেম্বর ২০২২ পর্যন্ত আইসিসি পুরুষদের টি২০ র‌্যাঙ্কিং টেবলের পরবর্তী সর্বোচ্চ র‌্যাঙ্কিং দলগুলি যোগ দেবে।  বাকি স্থানগুলির জন্য আঞ্চলিক যোগ্যতার মধ্য দিয়ে যেতে হবে।

ইউএসএ ক্রিকেট জানিয়েছে , ‘২০২৪ সালে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আমাদের সহ-আয়োজকদের  একটি যুগান্তকারী বিশ্বমানের ইভেন্ট হবে তা সহ- আয়োজন করার অপেক্ষায় রয়েছে। এটি একটি ঐতিহাসিক টুর্নামেন্ট হবে যেখানে উত্তর আমেরিকায় ক্রিকেট বিশ্বকাপের মাধ্যমে ইতিহাস তৈরি হবে, প্রথমবারের মতো। আমেরিকান ক্রিকেটে ইতিমধ্যেই উচ্ছ্বাস তৈরি হয়েছে। উল্লেখ্য আমেরিকান বেশকিছু ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার আছেন।

এছাড়াও আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য যোগ্যতার পথও ঘোষণা করেছে, যেখানে ইউএসএ মহিলা জাতীয় দলকে মহিলাদের গ্লোবাল কোয়ালিফায়ারের মধ্য দিয়ে আসতে হবে যেখানে দুটি জায়গা দখলের জন্য তৈরি হবে।

সব মিলিয়ে ক্রিকেট এবার আটলান্টিক মহাসাগরের পশ্চিম পারে বড় আকারে আয়োজন হতে চলেছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular