Monday, September 26, 2022
HomeখেলাINDIAN CRICKETWhy Rohit Sharma guards Kohli : কোহলিকে আগলে রাখলেন রোহিত, ইডেনে...

Why Rohit Sharma guards Kohli : কোহলিকে আগলে রাখলেন রোহিত, ইডেনে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আত্মবিশ্বাসী ,চোট সমস্যা থাকলেও বিকল্প আছে

Why Rohit guards Kohli

ইন্ডিয়া নিউজ বাংলা

কলকাতা:  ইডেন গার্ডেন্সে বুধবার থেকে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি ২০ সিরিজ। ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি হবে তিনটি ম্যাচ। ইতিমধ্যেই টি ২০ সিরিজের মহড়া শুরু করে দিয়েছে রোহিত শর্মা ও কায়রন পোলার্ডের দল। দুই দলই দুদিন ধরেই ইডেনে প্রস্তুতি সেরেছে।  চোট সমস্যায় ভুগছে দুই দলই । একদিনের সিরিজ শেষ করে ভারতীয় দলের বেশ কিছু পরিবর্তন চোটের জন্যই। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা বললেন সমস্যা থাকলেও তার বিকল্প যথেষ্ট ভালই রয়ছে। গোটা মরসুম জুড়ে অনেক ম্যাচ খেলতে হবে, তাই ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে হবে সবাইকে।

“বিরাট কোহলিকে একা থাকতে দিন, ”  অধিনায়ক রোহিত শর্মা Why Rohit guards Kohli

Kohlit Rohit AP4422

এরপর বিরাট কোহলিকে নিয়ে ওঠা প্রশ্নে তিনি সতর্ক এবং আগলে রাখলেন প্রাক্তন অধিনায়ককে।  বললেন বিরাটকে একটু একা থাকতে দিন, শান্তিতে থাকতে দিন। এক দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে বিরাট, ও জানে কিভাবে চাপ নিতে হয়। তাই শীঘ্রই বিরাটকে ফর্মে ফিরতে দেখা যাবে, বললেন তার নতুন অধিনায়ক। রোহিত শর্মার ইডেন গার্ডেন্সেই টেস্ট অভিষেক ঘটেছিল। ১৭৭ রান করেছিলেন। একদিনের ম্যাচে ২৬৪ রানের বিশ্বরেকর্ড তার ঝুলিতে এই মাঠেই। সদ‍্য নিউজিল্যান্ডের বিরুদ্ধেও হাফ সেঞ্চুরি করেছেন। ইডেনে স্মরণীয় স্মৃতি থাকলেও অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে রাজি নন নতুন অধিনায়ক রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ অবশ্য এখনও দাগ কাটতে পারেনি। একদিনের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পোলার্ডরা। তাই টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ানোর লড়াই তাদের।২০১৬ সালের টি ২০ বিশ্বকাপ খেতাব এই ইডেনেই জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় এসেছিল ৪ উইকেটে।

west indies

ইডেনে ভারতের টি-টোয়েন্টি পরিসংখ্যান Why Rohit guards Kohli

এখনও অবধি ইডেন গার্ডেন্সে ভারতের পাঁচটি টি ২০ আন্তর্জাতিক পড়েছিল। তার মধ্যে ২০১৫ সালের ৮ অক্টোবর বৃষ্টিতে মাঠ ভিজে থাকায় ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে একটিও বল হয়নি, ম্যাচটি পরিত্যক্ত ঘোষিত হয়েছিল। ২০১১ সালের ২৯ অক্টোবর ভারত প্রথম টি ২০ আন্তর্জাতিক খেলে ইডেনে, ইংল্যান্ডকে পরাস্ত করেছিল ৬ উইকেটে। ২০১৬ সালের টি ২০ বিশ্বকাপের সুপার টেনের ম্যাচে ভারত পাকিস্তানকে হারিয়েছিল ৬ উইকেটে। ২০১৮ সালের ৪ নভেম্বর ভারত তখনকার টি ২০ বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল ৫ উইকেটে। এরপর গত ২১ নভেম্বর নিউজিল্যান্ডকে ভারত পরাস্ত করে সিরিজ জয় সম্পূর্ণ করে এই ইডেনে। ৭৩ রানে গত টি ২০ বিশ্বকাপের ফাইনালিস্টদের হারিয়েছিলেন রোহিতরা।

Why Rohit guards Kohli

আর ও পড়ুন IPL Auction আইপিএল নিলামের খুঁটিনাটি, কোন ক্রিকেটার কোন দলে, কেনা-বেচার শুরুর আগে দেখে নিন

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular