Wednesday, December 7, 2022
HomeখেলাINDIAN CRICKETWomens WC: India lose last ball thriller, knocked out ঝুলন, মিতালিদের...

Womens WC: India lose last ball thriller, knocked out ঝুলন, মিতালিদের স্বপ্নভঙ্গ, ভারত দক্ষিণ আফ্রিকার কাছে শেষ বলে হেরে, সেমিফাইনালে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ 

 

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা,ক্রাইস্টচার্চ: Womens WC: India lose last ball thriller, knocked out   রবিবার ক্রাইস্টচার্চে ভারতের বিরুদ্ধে শেষ-ওভারের থ্রিলারে দক্ষিণ আফ্রিকা তিন উইকেটে জয়লাভ করেছে। আর এই হারের অর্থ হল ভারত সেমিফাইনালে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। কারণ ওয়েস্ট ইন্ডিজ ভারতের থেকে পয়েন্ট টেবিলে এক পয়েন্টে এগিয়ে রয়েছে।

আইসিসি মহিলা বিশ্বকাপে  রবিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ভারতের বিরুদ্ধে শেষ-ওভারে থ্রিলারে দক্ষিণ আফ্রিকার শেষ ওভারে ৭ রানের প্রয়োজন ছিল। দীপ্তি শর্মা একটি নো-বলে একটি উইকেট আবেদন করার আগে আটকে রেখেছিলেন। কিন্তু নো বলের ফলে ফ্রি-হিট হয়েছিল। দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা সেটাকে পুরোপুরি কাজে লাগায় এবং শেষ বলে ম্যাচ জিতে নেয়। মিগনন ডু প্রিজ ৫২ রানে অপরাজিত থাকেন এবং রান তাড়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ফলে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ শেষ চারে উঠে সেমিফাইনালে খেলবে।

mnbba90o smriti mandhana harmanpreet kaur
ব‍্যাটে, বলে, ফিল্ডিংয়ে সফল হরমনপ্রীত

ভারতের হয়ে হরমনপ্রীত কৌর খেলায় অলরাউন্ড দক্ষতা দেখিয়ে ভারতের  লড়াইয়ে ইতিবাচক ভূমিকা নিয়েছিলেন।  তিনি দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন, দুটি দুর্দান্ত রান আউট করেছিলেন এবং শেষদিকে দুর্দান্ত ব্যাট করে ৪৮ রান করেছিলেন। প্রথমে ব্যাট করে, শেফালি ভার্মা ৫৩, স্মৃতি মান্ধানা ৭১ এবং মিতালি রাজ ৬৮, ব্যক্তিগত অর্ধশতরান করে ভারতকে ৫০ ওভারে ২৭৪/৭ করতে সাহায্য করে।

Womens WC: India lose last ball thriller, knocked out

মিতালি এই রানের ফলে বিশ্বকাপে ১৩২১ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রানের অধিকারী হলেন

mitali 1 1 696x522 1
নতুন নজির মিতালির

ভারত ও দক্ষিণ আফ্রিকা তাদের  চূড়ান্ত একাদশে দুটি করে পরিবর্তন ফরে। মেঘনা সিং ঝুলন গোস্বামীর পক্ষে এবং দীপ্তি শর্মা পুনম যাদব এবং দক্ষিণ আফ্রিকার পক্ষে, লারা গুডাল তাজমিন ব্রিটসের পক্ষে এবং মাসাবাতা ক্লাস তুমি সেখুখুনের পক্ষে ছিলেন। ঝুলন পেশীর চোটে খেলতে পারেননি।

গতবারের রানার্সআপদের এবার খালি হাতে ফিরতে হচ্ছে।

সংক্ষিপ্ত স্কোর- ভারত ২৭৪/৭, ৫০ ওভারে, দঃ আফ্রিকা ২৭৫/৭, ৫০ ওভারে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular