Thursday, December 8, 2022
HomeFootballWorld Cup 2022 playoff: Portugal or Italy হারলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ রোনালডোর,...

World Cup 2022 playoff: Portugal or Italy হারলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ রোনালডোর, সুতোয় ঝুলছে ইতালিও

 

World Cup 2022 playoff: Portugal or Italy 

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: সুতোর ওপর ভাগ্য ঝুলছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একই অবস্থা ইউরো চ্যাম্পিয়ন ইতালিরও।

ড্র করলেই মিলবে বিশ্বকাপের টিকিট— বিশ্বকাপের যোগ্যতা পর্বে গ্রুপের শেষ ম্যাচে এমন সহজ সমীকরণ নিয়ে মাঠে নেমেও সমর্থকদের হতাশ করেছে পর্তুগাল। শেষ মুহূর্তের গোলে ক্রিশ্চিয়ানো রোনালডোদের কাঁদিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কেটেছে সার্বিয়া। সার্বিয়ার মিত্রোভিচের ওই শেষ সময়ের গোলেই বিশ্বকাপ স্বপ্ন সুতোয় ঝুলে গেছে ক্রিশ্চিয়ানো রোনালডোর পর্তুগালর। এখন প্লে-অফ খেলেই কাতার বিশ্বকাপের টিকিট পেতে হবে তাদের।

ronaldo
হারলেই বিশ্বকাপ-স্বপ্ন শেষ রোনাল্ডোদের

বৃহস্পতিবার মধ্যরাতে তুরস্কের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে পর্তুগাল। এই ম্যাচ হেরে গেলে আর কাতারে বিশ্বকাপ খেলা হবে রোনালদোর। হয়তো আর কখনোই বিশ্বকাপ খেলা হবে তার। কেননা ২০২৬ সালের আসরে তার বয়স হয়ে যাবে ৪১!

World Cup 2022 playoff: Portugal or Italy 

অবশ্য তুরস্ককে হারালেই যে বিশ্বকাপ নিশ্চিত, তাও নয়। এই ম্যাচ জিতলে তাদের খেলতে হবে দ্বিতীয় প্লে-অফ ম্যাচ। সেই ম্যাচের প্রতিপক্ষ হবে ইতালি ও উত্তর মেসিডোনিয়ার মধ্যকার ম্যাচের জয়ী দল। এই দ্বিতীয় প্লে-অফ জিতলে তবেই বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে।

সুতোয় ঝুলছে ইতালিও

অনেকটা একই রকম অবস্থা ইতালির। ২০২১ ইউরো চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। টানা তিন বছর অপরাজিত থাকার আখ্যা পেয়ে তারা নতুন নজির গড়েছে মানচিনির দল।   ইতালির ম্যাচ উত্তর মেসিডোনিয়ার সঙ্গে। এই ম্যাচে তাদের জিততেই হবে। যদি জয় পায় মানচিনির ছেলেরা, তবে তাদের মুখোমুখি পর্তুগাল।

italy
মরণ-বাঁচন ম্যাচ মানচিনিদের

অর্থাৎ খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা রোনালডোর দলের সঙ্গে মুখোমুখি ইতালি। আর তাদের ওই দুই ম্যাচের উপর ভাগ্য নির্ধারণ করছে এবারের বিশ্বকাপে ইতালি ব্যর্থ হবে, নাকি যোগ্যতা পাবে। অন্যদিকে রোনাল্ডো সামনের বিশ্বকাপে দেখা যাবে?

Published by Samyajit Ghosh

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular