Thursday, December 8, 2022
HomeFootballWorld Cup 2022: We deserve to play here: Ronaldo প্রাপ্য জায়গা আদায়ের আনন্দ...

World Cup 2022: We deserve to play here: Ronaldo প্রাপ্য জায়গা আদায়ের আনন্দ রোনালডোর

 

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: World Cup 2022: We deserve to play here: Ronaldo     অনেকটা যেন ঘোষণা করেই জয়। ম্যাচের আগেই ক্রিস্চিয়ানো রোনালডো বলেছিলেন, পর্তুগালকে ছাড়া বিশ্বকাপ হতে পারে না। শেষ পর্যন্ত তার কথাই মিলে গেল। বিশ্বকাপের যোগ্যতা পেতে প্লে-অফের ফাইনালে নর্থ মেসিডোনিয়াকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করে রোনালডো বললেন, জায়গাটা তাদের প্রাপ্যই।

টানা দুটি নক-আউট ম্যাচ জিতে তবেই এই জায়গায় পৌঁছতে পারলেন রোনালডোরা। গত বৃহস্পতিবার তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে এক পা এগিয়ে যান বিশ্বকাপের পথে শেষ ধাপের সামনে। মঙ্গলবার রাতে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে পেরিয়ে গেলেন শেষ বাধাও। ম্যাচের গুরুত্ব আরো ছিল এই কারণেই যে এই নর্থ মেসিডোনিয়া আগের ম্যাচেই ইতালিকে হারিয়ে তাদের বিশ্বকাপের যোগ্যতার স্বপ্ন ভঙ্গ করেছে। এদিন অবশ্য পর্তুগাল যোগ্য দল হিসেবেই জিতেছে।

FB IMG 1648740460418
বিশ্বকাপের যোগ্যতা পাওয়ার পর পর্তুগাল দলের উচ্ছ্বাস, ফেসবুক
World Cup 2022: We deserve to play here: Ronaldo  প্রাপ্য জায়গা আদায়ের আনন্দ রোনালডোর

রোনালডো গোল করতে পারেননি দলের বিশ্বকাপ নিশ্চিত হওয়ার ম্যাচে। দুটি গোলই করেন ব্রুনো ফের্নান্দেস। তবে গোল না করলেও গোলের পাস বাড়িয়েছেন রোনালডো। তার একটি থেকেই গোল ব্রুনো। সামাজিক যোগাযোগ মাধ্যমে  সঙ্গে ছবি দিয়ে সেই উচ্ছ্বাসের বার্তা ছড়িয়ে দিলেন পর্তুগাল অধিনায়ক।  “লক্ষ্যপূরণ হল, কাতার বিশ্বকাপে আমরা, আমাদের প্রাপ্য জায়গায় আমরা! অক্লান্ত সমর্থন দিয়ে যাওয়ার জন্য সব পর্তুগিজের প্রতি কৃতজ্ঞতা।”

Screenshot 20220330 222928 Facebook 1
তৃপ্ত রোনাল্ডো, ফেসবুক

এই নিয়ে টানা ষষ্ঠবার বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করল পর্তুগাল।  ২০০৬ বিশ্বকাপে চতুর্থ হয় তারা, রোনালডোর যেটি ছিল প্রথম বিশ্বকাপ। এরপর আর কোয়ার্টার-ফাইনালেও ওঠা হয়নি তাদের।

FB IMG 1648740495269

সব ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরে রোনালডো খেলবেন নিজের পঞ্চম বিশ্বকাপে। ততদিনে বয়স হবে তার ৩৮ ছুঁইছুঁই। তবে এখন বিশ্বকাপের যোগ্যতা পাওয়ার তৃপ্তি ঘিরে রেখেছে পৃথিবীর সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular