Friday, December 9, 2022
HomeEmployment100 days job ১০০ দিনের কাজ: রাজ‍্য সরকার চুক্তিভিত্তিক শ্রমিকদের বেতন...

100 days job ১০০ দিনের কাজ: রাজ‍্য সরকার চুক্তিভিত্তিক শ্রমিকদের বেতন দ্বিগুণ করেছে

 

কৌশিক দাস, ইন্ডিয় নিউজ বাংলা, কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন বিভাগে ন্যাশনাল রুরাল এমপ্লমেন্ট গ্যারান্টি আইন, ২০০৫-এর অধীনে ১০০ দিনের কাজের প্রকল্প বাস্তবায়নের দায়িত্বে থাকা চুক্তিভিত্তিক কর্মচারীদের বিভিন্ন শ্রেণীর বেতন বাড়ানোর জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

mamata 406x246 1

বেতন দ্বিগুণ, কর্মচারী ইউনিয়ন মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে’

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রায় সব ক্ষেত্রেই সংশোধিত বেতন দ্বিগুণ করা হয়েছে এবং আগামী মাস থেকে তা কার্যকর হবে। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়ের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী আগামী দিনে আরও বেশি সংখ্যক লোককে ১০০ দিনের প্রকল্পের আওতায় চাকরি দেওয়া হবে।

বেতন বৃদ্ধির জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে রাজ্য সরকারী কর্মচারী ফেডারেশন তাকে বিভিন্ন বিভাগে কর্মরত চুক্তিভিত্তিক কর্মচারীদের বকেয়া পরিশোধ করার জন্য অনুরোধ করেছে। রাজ্য, জেলা, মহকুমা, ব্লক এবং গ্রাম পঞ্চায়েতের সমস্ত স্তরে শ্রমিকরা চুক্তিভিত্তিক ভাবে নিযুক্ত রয়েছে।

কম্পিউটারের জ্ঞান থাকা কর্মীদেরও এই প্রকল্পের সঙ্গে যুক্ত করা

কম্পিউটারের জ্ঞান থাকা কর্মীদেরও এই প্রকল্পের সঙ্গে যুক্ত করা হয় কারণ আইটি বিভাগকে সমস্ত রিপোর্ট, নথি এবং ফটোগুলি একটি কেন্দ্রীয় সার্ভারে আপলোড করতে হয়, যার পরে কেন্দ্রীয় সরকার ১০০ দিনের প্রকল্পের জন্য তহবিল বরাদ্দ করে।

পঞ্চায়েত বিভাগের চুক্তিভিত্তিক ২০টি শ্রেণীর কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধি কার্যকর হবে।

অর্থ বিভাগ বেতন বৃদ্ধির অনুমোদন দিয়েছে

electronic fund

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) পরামর্শদাতা, ডাটাবেস ম্যানেজার, ইলেকট্রনিক ফান্ডস ম্যানেজমেন্ট সিস্টেম (ইএফএমএস) সমন্বয়কারীদের শুরুর মাসিক বেতন, যা আগে ৩৫,০০০ টাকা ছিল, তা বাড়িয়ে ৬৫,০০০ টাকা করা হয়েছে, যেখানে সহকারী ইঞ্জিনিয়ারদের বেতন ৩৬,০০০ টাকা থেকে বাড়িয়ে করা ৬৬,০০০ টাকা করা হয়েছে।

100 days job ১০০ দিনের কাজ: রাজ‍্য সরকার চুক্তিভিত্তিক শ্রমিকদের বেতন দ্বিগুণ করেছে

ইতিমধ্যে, গ্রাম রোজগার সহায়ক, যারা আগে মাসে ১২,০০০ টাকা উপার্জন করেছিল, তাদের বেতন বৃদ্ধির পরে ২৫,০০০ টাকা দেওয়া হবে।  গ্রাম-স্তরের উদ্যোক্তারা প্রতি মাসে ২০,০০০ টাকা পাবেন, যা আগে ১০,০০০ টাকা ছিল।

রাজ্যের অর্থ বিভাগের অনুমোদন নিয়ে পঞ্চায়েত বিভাগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular