Saturday, January 28, 2023
HomeHOSPITAL DEATHNursing Home negligence   ভুল চিকিৎসায় সদ্যোজাত শিশুর মায়ের মৃত্যু, রাস্তা অবরোধ ও...

Nursing Home negligence   ভুল চিকিৎসায় সদ্যোজাত শিশুর মায়ের মৃত্যু, রাস্তা অবরোধ ও নার্সিংহোমে বিক্ষোভ

পীযূষ সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা,দক্ষিণ দিনাজপুর:  Nursing Home negligence   ভুল চিকিৎসায় সদ্যোজাত শিশুর মায়ের মৃত্যুকে ঘিরে রাস্তা অবরোধ ও নার্সিংহোমে বিক্ষোভ

ভুল চিকিৎসার ফলে সদ্যোজাত শিশুর মায়ের মৃত্যুকে ঘিরে রাস্তা অবরোধ ও নার্সিংহোমে সামনে বিক্ষোভ।

মৃতের পরিবার সূত্রে জানা যায়, গত ১৫ ই ফেব্রুয়ারি মৃত গৃহবধূ পূজা পোদ্দারকে সন্তান প্রসবের জন্য গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল সংলগ্ন একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয় । সেখানে মৃত পূজা পোদ্দার একটি পুত্র সন্তান জন্ম দেন। প্রসবের পর ১৯ ফেব্রুয়ারি নার্সিংহোম থেকে ছুটি দেওয়া হয়।

Nursing Home negligence  ভুল চিকিৎসায় সদ্যোজাত শিশুর মায়ের মৃত্যুকে ঘিরে রাস্তা অবরোধ ও নার্সিংহোমে বিক্ষোভ

মৃতের আত্মীয় জানায়, বাড়িতে নিয়ে আসার পর মৃত গৃহবধূর শারীরিক অবস্থা অবনতি হতে থাকে। চব্বিশে ফেব্রুয়ারি মৃত গৃহবধূর শারীরিক অবস্থার আরও অবনতি ঘটায়, প্রসব করা ডাক্তারের পরামর্শ শুনে গঙ্গারামপুরে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়। পরে আশঙ্কাজনক হয়ে পড়লে তাকে মালদা স্থানান্তরিত করা হয়। কিন্তু ২৫ তারিখ মালদাতে মৃত্যু হয় গৃহবধূ পূজা পোদ্দারের।

গৃহবধূর পরিবারের দাবি গঙ্গারামপুর হাসপাতাল সংলগ্ন বেসরকারি নার্সিংহোমে ভুল চিকিৎসা হয়েছিল আর ঠিক সেই কারণেই মৃত্যু হয়েছে তার। ঘটনার পর বেসরকারি নাসিংহোম এর বিরুদ্ধে চিকিৎসা গাফিলতির অভিযোগ তুলে মৃতদেহ নিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় মৃতার পরিবার সহ ক্ষুব্ধ জনতা।

Nursing Home negligence

শুক্রবার দুপুরে   জাতীয় সড়ক অবরোধ করে মৃতদেহ নিয়ে চিকিৎসক ও নার্সিংহোম এর মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখায় মৃতার পরিবার সহ স্থানীয় বাসিন্দারা। দীর্ঘক্ষন  জাতীয় সড়ক অবরোধ থাকার ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় গঙ্গারামপুর থানার বিশাল পুলিশবাহিনী। অবশেষে পুলিশের আশ্বাসে পথ অবরোধ উঠলেও ডাক্তার ও বেসরকারি হাসপাতালে মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারের দাবিতে অনড় থাকেন মৃতের আত্মীয়রা।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular