Wednesday, February 1, 2023
HomePOLITICSTMC storm stopped by 3 Independent Daughters তৃণমূলের ঝড় ৩ ওয়ার্ডে...

TMC storm stopped by 3 Independent Daughters তৃণমূলের ঝড় ৩ ওয়ার্ডে রুখে দিল নির্দল ৩ কন্যা

TMC storm stopped by 3 Independent Daughters  তৃণমূল ঝড় ৩ ওয়ার্ডে রুখে দিল নির্দল ৩ কন্যা

 ইন্ডিয়া  নিউজ বাংলা, কলকাতাঃ   একেই বোধহয় বলে ব্যক্তিগত ক্যারিশমা। শাসকের বিরুদ্ধে লড়াই করে শাসককেই হারিয়ে দেওয়া কম কথা নয়। আর এমন কাজই করে দেখালেন তিনকন্যা। কলকাতা পুর ভোটে এই তিনজনই তৃণমূলের টিকিট পাননি। ভোটে লড়েছেন নির্দল প্রার্থী হয়ে।  কিন্তু ওয়ার্ডে জনপ্রিয়তার নিরিখে তাঁরাই যে সবচেয়ে এগিয়ে, তার প্রমাণ ভোটের বাক্সেই পাওয়া গেল। ভোটের লড়াইয়ে তিনজনই হারিয়ে দিয়েছেন তৃণমূলের প্রতিদ্বন্দ্বীকে। আয়েশা কানিজ, রুবিনা নাজ ও পূর্বাশা নস্কর- তিন কন্যার জয় আরও দেখাল পুর ভোটে শুধু দল বা পতাকাই যথেষ্ঠ নয়। এলাকায় জনপ্রিয়তা বড় ফ্যাক্টর।

কলকাতা পুরভোটে নির্দল প্রার্থী হিসেবে জয়ে পেয়েছেন ৪৩ নম্বর ওয়ার্ডে আয়েশা কনিজ,  ১৩৫ নম্বর ওয়ার্ডে রুবিনা নাজ ও ১৪১ নম্বর ওয়ার্ডে পূর্বাশা নস্কর।

জয়ের পর তিন নির্দল কাউন্সিলরই যোগ দিতে পারেন তৃণমূলে। মঙ্গলবার গণনা কেন্দ্র ছাড়ার আগে এমনই ইঙ্গিত দিয়েছেন তাঁরা।

৪৩ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী সগুফতা পারভিনকে ২১১১ ভোটে হারিয়েছেন আয়েশা। জয়ের শংসাপত্র হাতে নিয়েই তিনি বলেন, ‘‘ওয়ার্ডের মানুষের দাবি ছিল আমি প্রার্থী হই। সেই কারণেই নির্দল হয়ে দাঁড়িয়েছিলাম। মানুষ আমাকে সমর্থন করেছেন, এ বার মানুষের জন্য ওয়ার্ডে কাজ করতে চাই।’’ এরপরেই আয়েশা বলেন, ‘‘দিদি মানুষের জন্য কাজ করতে চায়। আমরাও তেমনটাই চাই। তাই তৃণমূলে যোগ দিতেই পারি।’’

কলকাতা বন্দর বিধানসভার অন্তর্গত ১৩৫ নম্বর ওয়ার্ডেও একই চিত্র। তৃণমূল প্রার্থী আখতারি নিজামি শাহাজাদার বিরুদ্ধে লড়াই ছিল রুবিনার। তিনিও নিরাপদ ব্যবধানে জয় পেয়েছেন।  তৃণমূল সূত্রে খবর, রুবিনার তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষা।

মেটিয়াবুরুজ বিধানসভার ১৪১ নম্বর ওয়ার্ডে জয় পেলেন পূর্বাশা নস্কর। এই কেন্দ্রে নতুন প্রার্থী হিসেবে শিবনাথ গায়েনকে মনোনয়ন দিয়েছিল তৃণমূল। সেই সিদ্ধান্তের প্রতিবাদ করে ওয়ার্ডের একাংশ কর্মী সমর্থকদের সমর্থন নিয়ে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়াই করে বাজিমাৎ করলেন তৃণমূলের যুবনেত্রী পূর্বাশা। ৫০৯ ভোটে জয় পান তিনি। তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে ভোটলুঠ করে জয়ের চেষ্টার অভিযোগ করেও, তৃণমূলে ফিরতে চান বলে জানিয়েছেন সদ্য জয়ী এই নির্দল কাউন্সিলর।

তিননির্দল কাউন্সিলরকেই দলে নেওয়া হবে বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে। ২০১৫ সালের পুরভোটেও তিন নির্দল প্রার্থী জয় পেয়ে শেষ পর্যন্ত যোগ দিয়েছিলেন তৃণমূলে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular