Tuesday, October 4, 2022
HomeBUISINESSAdani promise big for Bengal মমতার বাংলায় বড় বিনিয়োগের স্বপ্ন দেখালেন আদানি

Adani promise big for Bengal মমতার বাংলায় বড় বিনিয়োগের স্বপ্ন দেখালেন আদানি

কৌশিক দাস কলকাতা ইন্ডিয়া নিউজ বাংলা Adani promise big biz for Bengal    কিছুদিন আগে নবান্নে শিল্পপতিদের সঙ্গে এক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আদানি গ্রুপের নতুন প্রজন্ম করণ আদানি। সেদিন করণের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছিলেন, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে বাবাকে নিয়ে এসো কিন্তু। করণ কথা দিয়েছিলেন। ছেলের দেওয়া প্রতিশ্রুতি পালন করলেন গৌতম আদানি।পুত্রের সঙ্গে গৌতম আদানি দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেপুত্রের পুত্রের সঙ্গে গৌতম আদানি দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে

FB IMG 1650454067396
পুত্রের সঙ্গে গৌতম আদানি দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে

বুধবার থেকে বাণিজ্য সম্মেলন শুরু হয়েছে কলকাতায়, সেই সম্মেলনে মধ্যমণি ছিলেন তিনি। আর সেই মঞ্চে দাঁড়িয়ে গৌতম আদানি অঙ্গীকার করলেন, আগামী ১০ বছরে বাংলায় আরও ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা। তাতে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে কর্মসংস্থান হবে অন্তত ২৫ হাজার ছেলেমেয়ের।

এ কথা বলার পরই মুখ্যমন্ত্রীর দিকে তাকিয়ে বাংলায় তাঁদের সম্ভাব্য বিনিয়োগের কথা বলেন গৌতম আদানি। তিনি জানান, বাংলায় বিশ্বমানের পরিকাঠামো নির্মাণে তাঁর আগ্রহ রয়েছে। সেই সঙ্গে এখানে একটি ডেটা সেন্টার নির্মাণ করতে চান তিনি। সমুদ্রের নীচ থেকে কেবল পাতার আগ্রহ রয়েছে তাঁর। তা ছাড়া ওয়্যারহাউজ, লজিস্টিক্স পার্ক তৈরির ভাবনা রয়েছে আদানি গ্রুপের।

FB IMG 1650454045574

গৌতম আদানি আরও বলেন, বাংলায় আদানি উইলমার গ্রুপ তথা ফরচুন (সরষের তেল ইত্যাদি) এখন ঘরে ঘরে পরিচিত নাম। সেই শিল্প সংক্রান্ত উৎপাদনও বাংলায় বাড়াতে চাইছেন তাঁরা। বিশ্বজুড়ে বাণিজ্য প্রতিষ্ঠানগুলির ব়্যাঙ্কিংয়ে আদানি গ্রুপ প্রথম একশর মধ্যে রয়েছে। সেদিক থেকে বাংলায় আদানি বিনিয়োগের প্রতিশ্রুতি ইতিবাচক বইকি। এই প্রতিষ্ঠান তার অঙ্গীকার পালন করলে রাজ্যে কর্মসংস্থানের সুযোগ বাড়বে বলে আশা করছে নবান্ন।

এদিন তাঁর নাতিদীর্ঘ বক্তৃতায় গৌতম আদানি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় ভরিয়ে দেন। বাংলার বীরাঙ্গনাদের নাম পর পর উল্লেখ করে বলেন, “আপনি সেই ঐতিহ্য সগৌরবে এগিয়ে যাচ্ছেন। এই বঙ্গভূমি যেমন বদ্বীপ। তেমনই আপনি শিল্প, সংস্কৃতি, প্রশাসনিক দক্ষতার মিশেলে এক বদ্বীপের মতোই। আপনার জনপ্রিয়তার তুলনা নেই। আপনার ক্যারিশ্মা অসাধারণ।”

Published by Samyajit Ghosh

আরো পড়ুন BGBS: Unkept promises awaiting fulfillment আশা-নিরাশার দোলাচলের মধ্যে বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলন

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular