Friday, December 9, 2022
Homeরাজ্যমালদাAllegations of Tender Corruption টেন্ডার দুর্নীতির অভিযোগ মানিকচক গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

Allegations of Tender Corruption টেন্ডার দুর্নীতির অভিযোগ মানিকচক গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা: Allegations of Tender Corruption ফের টেন্ডার দুর্নীতির অভিযোগ উঠল মানিকচকে। এবার টেন্ডার দুর্নীতির অভিযোগ বিজেপি পরিচালিত মানিকচক গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে। ফান্ডের সম্পূর্ণ টাকার টেন্ডার না করিয়ে যৎসামান্য টাকার টেন্ডার করানোর অভিযোগ পঞ্চায়েত প্রধান বিউটি মণ্ডলের বিরুদ্ধে। অভিযোগ ফান্ডের বাকি টাকা গোপন টেন্ডারের মাধ্যমে আত্মসাতের উদ্দেশ্যে এমনটা করেছেন বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধান বিউটি মণ্ডল। সোমবার বিকেল নাগাদ মানিকচক বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তৃণমূল, কংগ্রেস, নির্দল-সহ মোট ১০ জন সদস্য।

জানা গেছে মানিকচক গ্রাম পঞ্চায়েতের ফান্ডে বর্তমানে রয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা। গত দুই বছর ধরে অভিযোগ পাল্টা অভিযোগের কারণে কোনওরূপ উন্নয়নমূলক কাজ হয়নি। গত কয়েকদিন আগে মাত্র ৬৯ লক্ষ ৫০ হাজার টাকা কাজের টেন্ডার নোটিশ প্রকাশ করে মানিকচক গ্রাম পঞ্চায়েত। আর এতেই ক্ষোভে ফেটে পড়েন মানিকচক গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস ও নির্দল সদস্যরা। তাদের দাবি ফান্ডে এত টাকা থাকা সত্ত্বেও কেন মাত্র ৬৯ লক্ষ টাকার টেন্ডার করা হচ্ছে? তাদের দাবি বাকি টাকা গোপন টেন্ডারের মাধ্যমে আত্মসাতের উদ্দেশ্যে এমনটা করছেন পঞ্চায়েত প্রধান। আর এই অভিযোগে মানিকচক বিডিওর কাছে মানিকচক পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ১০ জন সদস্য।

যদিও তাদের অভিযোগ মানতে নারাজ প্রধান বিউটি মণ্ডল। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন, দাবি পঞ্চায়েত প্রধানের। তিনি বলেন, প্রথম ধাপে ৬৯ লক্ষ টাকা টেন্ডার করা হয়েছে। দ্বিতীয় ধাপে বাকি টাকার ওপেন টেন্ডার করা হবে। Allegations of Tender Corruption

মানিকচক পঞ্চায়েত প্রধান বিউটি মণ্ডল আরও অভিযোগ করেন, বিরোধীরা বারবার গোপন টেন্ডারের জন্য চাপ দেয়। কিন্তু তাদের দাবি মতো গোপন টেন্ডার না হয়ে ওপেন টেন্ডার হওয়ায় তারা আক্রোশবশত অভিযোগ দায়ের করেছেন। যদিও প্রধানের দাবি নস্যাৎ করেছেন মানিকচক অঞ্চল তৃণমূলের চেয়ারম্যান সানোয়ার পারভেজ। তিনি বলেন, আমরা ফান্ডের সম্পূর্ণ টাকা ওপেন টেন্ডারের জন্য বহুদিন থেকে দাবি জানিয়ে আসছি। কিন্তু পঞ্চায়েত প্রধান তা করছেন না। এখন নিজের দোষ ঢাকতে আমাদের উপরে দোষ চাপাচ্ছেন। আমরা সম্পূর্ণ ঘটনার বিবরণ জানিয়ে প্রশাসনকে অভিযোগ জানিয়েছি। আমরা আশা করি প্রশাসনিক মহল উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।

Allegations of Tender Corruption

আরও পড়ুন : Massive Fire at New Alipur নিউ আলিপুরে বন্ধ রঙের কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

আরও পড়ুন : Chhau Dance in Durgapur ডানপিটেদের নিয়ে ছৌ-এর দল গড়ে তাক লাগিয়েছেন দুর্গাপুরের ‘ওস্তাদ’ অর্চিস্মান পাল

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular