Saturday, January 28, 2023
HomeCrimeAnis Khan death আনিস খানের রহস্যমৃত্যুতে আমতা থানা ঘেরাও পরিবার ও এলাকাবাসীদের,...

Anis Khan death আনিস খানের রহস্যমৃত্যুতে আমতা থানা ঘেরাও পরিবার ও এলাকাবাসীদের, কাঠগোড়ায় ওসি, কোচবিহারেও প্রতিবাদ

 

ইন্ডিয়া নিউজ বাংলা: Anis Khan death    আবারো উত্তপ্ত আমতা। আনিস খানের ‘রহস্যমৃত্যু’তে উত্তপ্ত হাওড়ার আমতা। বৃহস্পতিবার রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয় আমতা থানার বাইরে। বাবা সালেম খান সহ এলাকার বাসিন্দারা মিলে থানা ঘেরাও করেন এদিন। আমতা থানায় ঢোকার চেষ্টা করতে চেষ্টা করেন তারা তবে বাধা দেয় পুলিশ। আর এর ফলে রণক্ষেত্র চেহারা নেয় এলাকা। পরিস্থিতি থমথমে থাকায় এলাকায় মোতায়েন রয়েছে বিরাট পুলিশ বাহিনী। প্রশাসনের তরফে অভিযোগ, বিক্ষুব্ধরা পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে এদিন। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিক্ষোভকারীরা।

আনিস খানের  রহস্যমৃত্যুতে এবার আমতা থানা ঘেরাও পরিবার ও এলাকাবাসীদের, কোচবিহারেও প্রতিবাদ

ANis KHan PTI

থানার সামনে প্রতিবাদ মঞ্চ থেকে ছাত্রনেতা আনিস খানের বাবা আর্জি জানান, “আমরা তিন জন থানায় গিয়ে নিজেদের দাবি জানাতে চাই। আমাদের ভিতরে ঢুকতে দেওয়া হোক। কেউ ইট-পাথর ছুড়লে ভাবব TMC -র দালালরা এখানে এই কাণ্ড ঘটিয়েছেন।  শান্তিপূর্ণভাবে এই বিক্ষোভ চালাতে চাই ।”

বিক্ষোভকারীদের দাবি, রবিবারের মধ্যে আমতা থানার ওসি -কে গ্রেফতার করতে হবে। নয়ত পুলিশ সুপারের অফিস ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। এমনকী দাবি না মানা হলে আগামীদিনে নবান্ন ঘেরাও করা হবে বলেন তিনি। এর সঙ্গেই এলাকার প্রধান ও উপপ্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলে আনিসের পরিবার।

মঞ্চের পাশে এক বিক্ষোভকারী বলেন, “আনিসের বাবার কাছে রোজ হুমকি আসছে। বলা হচ্ছে সিবিআই তদন্তের দাবি করলে তাঁকে প্রাণে মেরে ফেলা হবে। আনিসের দেহ কবর থেকে তুলে গায়েব করে দেওয়া হবে। দু’জন কনস্টেবলকে গ্রেফতার করে এখন বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কনস্টেবলকে পাঠাল কে? উপর থেকে চাপ না দিলে কি তাঁরা আসত। আমরা ওসি-র গ্রেফতারি চাই, সুপারের-র গ্রেফতারি চাই, প্রধান ও উপ-প্রধানের গ্রেফতারি চাই।”

ওসির বিরুদ্ধে অভিযোগ অভিযুক্তদের

উল্লেখ্য এ দিন গ্রেফতার হওয়া হোমগার্ড এবং পুলিশকর্মী চাঞ্চল্যকর অভিযোগ করেন। তাদের বক্তব্য থানার ওসির নির্দেশেই নাকি আনিসের বাড়িতে তারা গিয়েছিলেন। তবে মৃত্যুর ব্যাপারে তারা কিছু জানেন না। এই ব্যাপারে সরাসরি তারা কাঠগডড়ায় তুলছেন ওসিকে। বলছেন তাদেরকে বলির পাঁঠা করা হচ্ছে।

অমিত সরকার, কোচবিহার:- আনিস খানের মৃত্যুতে ‘খেলা হবে’ স্লোগান এসএফআইয়ের

কমরেড আনিস খানের ‘খুনের’ প্রতিবাদে এস. এফ. আই ছাত্র সংগঠনের পক্ষ থেকে আজ তাদের কোচবিহার জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে কোচবিহার জেলা কোতোয়ালি থানায় এসে বিক্ষোভ দেখায়। আনিস খানের ‘খুনের’ দোষীদের শাস্তি চাই বলে দাবি তোলেন তারা। বিক্ষোভকারীরা জানান,আমাদের রাজ্যের ছাত্র যুব কমরেডদের টার্গেট করা হচ্ছে তাদেরকে খুন করার পরিকল্পনা করা হচ্ছে। কোচবিহারেও ছাত্র যুব কমরেডদের মিথ্যা মামলায় ফাসানো হচ্ছে। আনিস খানকে যারা খুন করেছে লাবলি মিত্র এবং তার স্বামী পুলিশ সুপার এবং তাদের মাথায় আছে মুখ্যমন্ত্রী এবং তার সাঙ্গপাঙ্গ। রাজ্যে নির্বাচনী কার্যক্রম চলছে কোনরকম আইন শৃঙ্খলা নষ্ট হোক সেটা আমরা সবাই না। বামপন্থী রাজনীতি করি, যথেষ্ট সজাগ আমরা।একটা জায়গায় এসে আমাদের ও পিঠ ঠেকে গেছে। এই থানা বিক্ষোভ আমাদের চলবে যারা বারেবারে বলছে খেলা হবে খেলা হবে! খেলা হবে বলে স্লোগান তুলছে নির্বাচনের পরবর্তী সময় তাদেরও খেলার জন্যে প্রস্তুত থাকতে হবে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular