Thursday, December 8, 2022
HomekolkataBabul Supriyo TMC candidate তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়  বালিগঞ্জ কেন্দ্রের উপনির্বাচনে

Babul Supriyo TMC candidate তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়  বালিগঞ্জ কেন্দ্রের উপনির্বাচনে

কৌশিক দাস, ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: আগামী ১২ এপ্রিল আসানসোলে লোকসভা কেন্দ্রে উপনির্বাচন। একইসঙ্গে এই দিনে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচন হওয়ার কথা। রবিবার বারবেলায় এই দুই কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করে চমক দিল ঘাসফুল শিবির।

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী করা হয়েছে তৃণমূলের তরফে বাবুল সুপ্রিয়কে। সম্প্রতি আসানসোল লোকসভার সাংসদ পদ ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন বাবুল সুপ্রিয়। সকলকে অবাক করে দিয়েই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

babul supriyo 2
বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়

Babul Supriyo TMC candidate  তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়  বালিগঞ্জ কেন্দ্রের উপনির্বাচনে

একইসঙ্গে বাবুল সুপ্রিয় ইচ্ছা প্রকাশ করেছিলেন মমতার মন্ত্রিসভায় প্রথম একাদশে থাকার। সেই সময় মমতার মন্ত্রিসভায় প্রথম একাদশে জায়গা না পেলেও এবারে বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে বাবুলকে প্রার্থী করে বড় চমক দিল ঘাসফুল শিবির।

গতবছর কালীপুজোর রাত প্রয়াত হন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তারপর থেকেই বালিগঞ্জ কেন্দ্রটি ফাঁকা পড়েছিল। সম্প্রতি সেখানে উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। জল্পনা প্রথম থেকেই ছিল হয়তো এখানে কোন সেলিব্রেটিকে তুরুপের তাস করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে রবিবার সেই জল্পনা সত্যি প্রমাণ করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রটি তৃণমূলের
শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত।

babul supriyo

Babul Supriyo TMC candidate
দীর্ঘদিন সেখানে বিধায়ক ছিলেন প্রয়াত প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ফলে বালিগঞ্জের প্রত্যেকটি এলাকা ছিল তাঁর নখদর্পণে। সেই সুবাদে বালিগঞ্জের প্রত্যেকটি কোনায় কোনায় তৃণমূলের অবাধ বিচরণ ছিল। কাজেই এই কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে বাবুল সুপ্রিয় জিতে আসা শুধু সময়ের অপেক্ষা।
এখন প্রশ্ন তাহলে বালিগঞ্জ কেন্দ্র থেকে জিতে আসার পর বাবুল সুপ্রিয়কে কি দেখা যেতে পারে মমতার মন্ত্রিসভায়? যদি তা হয়ও অবাক হওয়ার কিছুই থাকবে না।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular