Friday, October 7, 2022
Homeরাজ্যকলকাতাBanglar Dairy দুধের সহায়ক মূল্য এবং উৎসাহ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত রাজ্য সরকারের

Banglar Dairy দুধের সহায়ক মূল্য এবং উৎসাহ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত রাজ্য সরকারের

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: Banglar Dairy দুগ্ধচাষিদের উৎসাহ দিতে রাজ্য সরকার বাংলা ডেয়ারি দুগ্ধ সমবায় প্রকল্পের (Banglar Dairy) আওতায় থাকা দুধের সহায়ক মূল্য এবং উৎসাহ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দুধের সহায়ক মূল্য লিটার প্রতি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৩৪ টাকা করা হয়েছে। একইসঙ্গে ইন্সেন্টিভের পরিমাণ লিটার পিছু চার টাকা থেকে বাড়িয়ে সাত টাকা করা হচ্ছে। সরকারের এই সিদ্ধান্তে ফলে রাজ্যের ৭০ হাজারের বেশি দুগ্ধচাষি উপকৃত হবেন।

Bangla Dairy

রাজ্য প্রাণী সম্পদ বিকাশ দফতরের এক আধিকারিক জানান, একমাত্র বাংলা ডেয়ারি ব্র্যান্ডের অধীনে রাজ্য সরকারের দুধ এবং দুগ্ধজাত পণ্যগুলি ছাড়া অন্য সমস্ত ব্র্যান্ডের দুধ এবং দুগ্ধজাত পণ্যের দাম বেড়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগকে নির্দেশ দিয়েছেন দুধের দাম না বাড়িয়ে সাধারণ মানুষের উপর বোঝা এড়াতে, বিশেষত কোভিড মহামারীর পরে। পশ্চিমবঙ্গ সরকার দুধচাষিদের সংগ্রহমূল্যের টাকাও দ্রুত মিটিয়ে দিতে উদ্যোগী হয়েছে। প্রাণী সম্পদ দফতর সূত্রে খবর, আগে চাষিদের টাকা পেতে প্রায় ২ মাস সময় লাগত। এখন ১০ দিনের মধ্যে টাকা সরাসরি প্রাপকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়ে যাচ্ছে।

Banglar Dairy

আরও পড়ুন : History of Negligence in Cooch Behar জরাজীর্ণ অবস্থায় কোচবিহার রাজাদের একাধিক ঘর! পর্যটনহাব গড়ে তোলার দাবি স্থানীয়দের

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular