Friday, October 7, 2022
Homeরাজ্যদক্ষিণ দিনাজপুরBithi Karmakar's life struggle হার না মানা লড়াইয়ের অপর নাম বীথি কর্মকার

Bithi Karmakar’s life struggle হার না মানা লড়াইয়ের অপর নাম বীথি কর্মকার

পীযূষ সরকার, দক্ষিণ দিনাজপুর, ইন্ডিয়া নিউজ বাংলা, Bithi Karmakar’s life struggle কথায় বলে, যে রাঁধে সে চুলও বাঁধে। বীথি কর্মকার, এক হার না মানা নাম। সদ্য গ্রাজুয়েট মেয়েটি কাঁধে তুলে নিয়েছে সংসারের দায়িত্ব। দক্ষিণ দিনাজপুর জেলার সরাইহাট এলাকায় বাড়ি বীথির। দিনভর একটি নার্সিং সেন্টার দেখাশোনা কাজ করে বীথি। এরপর বিকেল থেকে পীরতলা মোড় এলাকায় চলে ভাপা পিঠা বিক্রি।

Screenshot 20220212 193816

৫ জনের সংসার একা সামলাচ্ছে বীথি  Bithi Karmakar’s life struggle

৫ জনের সংসার বিথীদের। বাড়িতে অসুস্থ বাবা – মা ছাড়াও রয়েছে ২বোন ও ১ ভাই। বীথির কথায় সংসারের সবাই হাত-পা গুটিয়ে বসে থাকলে তো আর পেট শুনবে না। পেটের জ্বালা বড় জ্বালা। তাই কোন একজনকে ধরতেই হত সংসারের হাল। বাবা, মায়ের বড় সন্তান হিসাবে আমিই সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছি। সারাদিন বীথি একটি নার্সিং সেন্টার দেখাশোনা করে। আর বিকেলে বুনিয়াদপুর পীরতলা মোড় এলাকায় ভাপা পিঠা বিক্রি করে। আহামরি না হলেও ভাপা পিঠে বিক্রি করে বিথীর আয় হয়় ৫০০-৫৫০ টাকা। শীতকালে না ভাপা পিঠে বিক্রি করে চলে যায় ক’মাস। তারপর চলে কীভাবে ? প্রশ্ন করতেই মেয়ের সটান জবাব, ‘কেন জাল বুনে’। এভাবেই হাসিমুখে সংসার সামলাচ্ছে বীথি কর্মকার।

দস্যি মেয়েকে কুর্নিশ নেটিজেনদের Bithi Karmakar’s life struggle

দক্ষিণ দিনাজপুর জেলার বিশিষ্ট সংগীতশিল্পী অরিন্দম সিংহ রানা পশ্চিমবঙ্গ সরকারের ‘জয় জোহার মেলা’ থেকে বাড়ি ফেরার পথে বীথি কর্মকারের ভাপা পিঠা বিক্রির একটি ভিডিও করে সামাজিক মাধ্যমে তুলে ধরেন। রাতারাতি ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। জীবন সংগ্রামে হার না মানা দক্ষিণ দিনাজপুরের মেয়েকে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনেরাও।

আরও পড়ুন : Demonstration demanding paved roads পাকা রাস্তার দাবিতে প্রতিকী বিক্ষোভ স্থানীয়দের

আরও পড়ুন : Excise department destroys illegal poppy cultivation অবৈধ পোস্ত চাষ নষ্ট করল আবগারি দপ্তর

____

Published by Julekha Nasrin

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular