Friday, October 7, 2022
Homeঅন্যান্যBoy with neuro illness seek Govt help শিকলে বাঁধা মেধাবী বিষ্ণুর জীবন,...

Boy with neuro illness seek Govt help শিকলে বাঁধা মেধাবী বিষ্ণুর জীবন, সরকারি সাহায্যের আশায়

অমিত সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা, কোচবিহার: Boy with neuro illness seek Govt help;        দেখে কে বলবে বাড়ির সন্তান  মতোই, বাড়ির বড়ো ছেলেকে শিকল দিয়ে বেঁধে রেখেছেন পরিবারের লোকেরা l দিন রাত সেখানেই থাকছেন মেধাবী বিষ্ণু।

একসময়,কোচবিহার জেলার মেখলিগঞ্জের রানীরহাট অঞ্চলের স্থানীয় শৌলমারি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিল বিষ্ণুl এখন, মানসিক ভারসাম্যহীন l তাই ছেলেকে শিকল দিয়ে বেঁধে রাখতে বাধ্য হয়েছেন পরিবারের লোকেরা। পাছে,বাড়ি থেকে যেন পালতে না পারে। এমনটাই জানাচ্ছেন পরিবারের লোকেরা।

Screenshot 20220404 193102 WhatsApp

 

মেখলিগঞ্জের রানীরহাটের বাসিন্দা নবীন রায়। প্রায় ২০ বছর পূর্বে স্থানীয় সারহাটি এলাকার বাসিন্দা, প্রতিমা রায়ের সাথে বিয়ে হয় তার। বিয়ের কয়েক বছর পড়, একটি পুত্র সন্তানের জন্ম দেয় রায় দম্পতি।  স্বাভাবিক নিয়মে বড় হতে থাকে সে। তবে কয়েক বছর কাটতে না কাটতে ছেলের অস্বাভাবিক আচরণ লক্ষ্য করেন পরিবারের লোকেরা l বাড়ির চাষযোগ্য জমি বিক্রি করে,বহু জায়গায় চিকিৎসা করিয়েও কোনো সুরাহা মেলেনি l

Screenshot 20220404 193122 WhatsApp
এভাবেই জীবন কাটছে বিষ্ণুর

মানসিক ভারসাম্যহীন বিষ্ণুর চিকিৎসা করাতে গিয়ে সর্বশান্ত পরিবার l পরিবারের একমাত্র রোজগেরে বলতে বিষ্ণুর বাবা l যা আয় হয় তা দিয়ে কোনোমতে সংসার অতিবাহিত হয়। ছেলের চিকিৎসা ব্রাত্যই থেকে যায়। ছেলের চিকিৎসায় সরকারি সহযোগিতার আর্জি জানাচ্ছেন পরিবার।

Boy with neuro illness seek Govt help

 

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular