Friday, December 9, 2022
Homeরাজ্যCBI summons Anubrat Mandal : নেই কোর্টের রক্ষাকবচ, গরু পাচার মামলায়...

CBI summons Anubrat Mandal : নেই কোর্টের রক্ষাকবচ, গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলকে তলব করল সিবিআই

ইন্ডিয়া নিউজ বাংলা

CBI summons Anubrat Mandal in cattle smuggling case

কলকাতা : বিধানসভা ভোটে নিজের জেলাসহ দায়িত্বপ্রাপ্ত আসনগুলিতে দলকে নিরঙ্কুশ সাফল্য এনে দিয়েছিলেন। তার কয়েক মাসের মধ্যেই প্রথমবারের জন্য তৃণমূলের সর্বভারতীয় ওয়ার্কিং কমিটির সদস্য নির্বাচিত হন। কিন্তু এর‌ই মধ্যে সময়ের চাকা যেন ঘুরে গিয়েছে। শনির দশা নেমে এসেছে অনুব্রতর জীবনে। বীরভূমে গরু পাচার কাণ্ডে হঠাৎই সিবিআই তাঁকে জেরা করবে বলে তলব করে।

download 4 1

গরু পাচার মামলার পঞ্চমবার অনুব্রতকে ডেকে পাঠাল সিবিআই  CBI summons Anubrat Mandal

সেটা ফেব্রুয়ারি মাসের ঘটনা। কিন্তু শারীরিক অসুস্থতার কথা বলে আসানসোলে সিবিআই দফতরে যাননি অনুব্রত মণ্ডল। পরে ফের সিবিআই তলব করলে আদালতে মামলা দায়ের করেন। কলকাতা হাইকোর্টে স‌ওয়াল জবাব পর্ব পেরিয়ে ডিভিশন বেঞ্চ রায় দিয়েছে অনুব্রত মণ্ডলকে চাইলেই জেরা করতে পারবে সিবিআই । এই রায় বের হওয়া ঠিক আগে ঘটে গিয়েছে ভয়ঙ্কর বগটুই গণহত্যা। সেই ঘটনায় এমনিতেই জেরবার অনুব্রত মণ্ডল। এর মধ্যে আগামী ৬ এপ্রিল তাঁকে আবার তলব করল সিবিআই। গরু পাচার মামলার পঞ্চমবার অনুব্রতকে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। আদালতের রক্ষাকবচ বিহীন অনুব্রতকে হঠাৎ কলকাতায় তলব! পরিস্থিতি কী তবে ঘোরাল হল? গরু পাচার মামলায় সিবিআইয়ের এবারের তলবের ঘটনাটি নানা দিক থেকে তাৎপর্যপূর্ণ। এর আগেরবার আসানসোলের কার্যালয়ে ডেকে পাঠান হলেও এবার কলকাতায় নিজাম প্যালেসের অফিসে ডেকেছে তারা।

৬ এপ্রিল কলকাতায়  অনুব্রতকে তলব করল সিবিআই CBI summons Anubrat Mandal

হঠাৎ কলকাতায় ডেকে পাঠানোয় নানান জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। সেইসঙ্গে প্রশ্ন হচ্ছে অনুব্রত কি এবার হাজিরা দেবেন? বীরভূমের জেলা তৃণমূল সভাপতি পদে দীর্ঘদিন আছেন অনুব্রত মণ্ডল। সেই জেলার রামপুরহাটে ঘটে গিয়েছে গণহত্যা। এই ঘটনায় ঘুরেফিরে বারবার অভিযোগের আঙুল উঠছে তৃণমূলের দিকেই। বিরোধীরা বগটুই কাণ্ডে বারবার অনুব্রত মণ্ডলকে নিশানা করছে। আদালতের নির্দেশে সেই ঘটনার‌ও তদন্ত শুরু করেছে সিবিআই। সব মিলিয়ে চাপ বাড়ছে অনুব্রত ওপর। এতদিন শারীরিক অসুস্থতার কথা বলে সিবিআইয়ের জেরা এড়িয়েছেন অনুব্রত। কিন্তু আসানসোল লোকসভার উপনির্বাচনে দলীয় দায়িত্ব পাওয়ার পর তিনি যেভাবে ঝাঁপিয়ে পড়েছেন, যেভাবে নিজের জেলা ছেড়ে বারবার আসানসোল-কুলটি ছুটে বেড়াচ্ছেন তাতে অসুস্থতার যুক্তি কতটা ধোপে টিকবে তা নিয়ে সন্দেহ আছে। শেষ পর্যন্ত অনুব্রত কী করেন সেটাই এখন দেখার।

CBI summons Anubrat Mandal

আর ও পড়ুন  Howrah Student Raped সল্টলেকে গেস্ট হাউসে নিয়ে এসে হাওড়ার ছাত্রীকে ধর্ষণ! অভিযোগে মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার কোচিং সেন্টারের শিক্ষক

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular