Thursday, December 8, 2022
HomeCrimeCentral Forensic team visit হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় ফরেনসিক দল রামপুরহাটে, নমুনা সংগ্রহ...

Central Forensic team visit হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় ফরেনসিক দল রামপুরহাটে, নমুনা সংগ্রহ করতে উদ্যোগ

 

Central Forensic team visit 
সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, বীরভূম: কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ (আদালতে করা মামলার ভিত্তিতে), সময় নষ্ট না করে ফরেনসিক দলকে বগটুই গ্রামে যাওয়ার নির্দেশ দিয়েছিল।

রামপুরহাট গণহত্যা নিয়ে শুক্রবার বগটুই গ্রামে নয়াদিল্লি থেকে আসছে সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির দল। তাঁরা ঘটনাস্হলে এসে বেশ কিছু নমুনা সংগ্রহ করবেন।  সঙ্গে থাকবেন সিটের আধিকারিকরাও। যে প্রশ্নগুলি  নিয়ে রহস্য তৈরি হয়েছে তা হল, আগুন কীভাবে লাগানো হয়েছিল?‌ দুই, আগুন লাগানোর আগে অত্যাচার হয়েছিল কী না পরে ? এইসব প্রশ্নের উত্তর জানতে আসছেন তাঁরা।

Central Forensic team visit

Birbhum violence

প্রমাণ লোপাট যাতে না হয় তা নজরে রাখতে গোটা এলাকায় সিসিটিভি দিয়ে মুড়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছিল।  এই রিপোর্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক পদক্ষেপ করেছেন এবং নিজের দলের ব্লক সভাপতিকে গ্রেফতার করিয়েছেন।

তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি আনারুল হোসেন গ্রেফতার করা হলেও স্বাভাবিক ছন্দে ফেরেনি বগটুই। এখানে আতঙ্কে রয়েছেন গ্রামবাসীরা। অনেকেই বাড়ি থেকে বেরোনো বন্ধ করে দিয়েছে। অনেকেই গ্রাম ছেড়ে চলে গেছে, বিশেষ করে পুরুষরা। সেই ভয়ঙ্কর রাত  এখনও অনেকের চোখের  সামনে ভাসছে।  বগটুই গ্রামে এখন অদ্ভূত নিস্তব্ধতা। চারিদিকে টহল দিচ্ছে বিশাল পুলিশবাহিনী। থমথমে পরিবেশ বগটুই দুই গ্রামে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular