Thursday, December 8, 2022
HomeHOSPITAL DEATHChild birth death অস্ত্রোপচারে গাফিলতি, শিশুর মৃত্যু, কাঠগড়ায় দুই ডাক্তার

Child birth death অস্ত্রোপচারে গাফিলতি, শিশুর মৃত্যু, কাঠগড়ায় দুই ডাক্তার

 

অমিত সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা,কোচবিহার:  শিশু মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল কোচবিহারের এক বেসরকারি নাসিংহোমে। অভিযোগ, অস্ত্রোপচার করে প্রসব করানো হবে বলে, সাধারণভাবে প্রসব করানোর মাধ্যমে শিশুর মৃত্যু ঘটে কোচবিহারের এক বেসরকারি নার্সিংহোমে।  এর ফলেই উত্তেজিত হয়ে ওঠে রোগীর আত্মীয় পরিজন। অভিযোগ ভর্তি করার সময় অস্ত্রোপচারের মাধ্যমে শিশু প্রসবের কথা বলা থাকলেও ডাক্তার অযাচিতভাবে প্রাচীন পদ্ধতিতে শিশু প্রসব করাতে চান। সেই ক্ষেত্রে শিশু আটকে গিয়ে তার মৃত্যু হয়। এরপরই পালিয়ে যায় ডাক্তার। ঘটনার তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ডাক্তারি এই গাফিলতির বিরুদ্ধে মুখ খুলেছেন প্রসূতি মায়ের আত্মীয়-পরিজন।

Child birth death অস্ত্রোপচারে গাফিলতি, শিশুর মৃত্যু, কাঠগড়ায় দুই ডাক্তার

প্রশাসনিক ভাবে ডাক্তারকে নিয়ে আসা হলে তিনি স্বীকার করেছেন তার ভুলে এই শিশুর মৃত্যু ঘটেছে, তেমনটাই দাবি পরিবারের। আত্মীয় পিংকি বানু জানান, কোনরকম ডাক্তারি পরীক্ষা ছাড়াই আজ বিকেল চারটে নাগাদ অস্ত্রোপচার করার চেষ্টা করা হয়।

 

Child birth death

গতকাল রাত থেকেই ভর্তি ছিলেন তার বোন। আজ সন্তানের মৃত্যুতে কার্যত ভেঙে পড়েছে পরিবার। মহিলা বিশেষজ্ঞ ডাক্তার কাজল কুন্ডু এবং অস্ত্রোপচার বিশেষজ্ঞ ডাক্তার দিলীপ পাল দুজনেই অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা যথাযথ প্রচেষ্টা করে চালিয়েছি, এটা দুর্ঘটনা। তবে রোগী বা রোগীর পরিবার আমাদের উপরে অকারণে চড়াও হয়েছে। আমাদের আক্রান্ত করার চেষ্টা করা হয়েছে।

 

Published by Samyajit  Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular