Saturday, October 8, 2022
Homeরাজ্যপূর্ব বর্ধমানClashes in Burdwan তোলাবাজি নিয়ে সংঘর্ষ! বর্ধমানের বাতানপাড়ায় নামল RAF

Clashes in Burdwan তোলাবাজি নিয়ে সংঘর্ষ! বর্ধমানের বাতানপাড়ায় নামল RAF

সঞ্জিত সেন, পূর্ব বর্ধমান, ইন্ডিয়া নিউজ বাংলা : Clashes in Burdwan ক্লাবের নামে তোলাবাজিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বর্ধমান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাতানপাড়ায়। ব্যাপক ভাঙচুর করা হয় চারচাকা গাড়ি, বাইক ও টোটোতে। ঘটনায় দু’পক্ষের ২ জনকে মারধরের অভিযোগ উঠেছে। খবর পেয়ে বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তীর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ও RAF যায় ঘটনাস্থলে। লাঠি উঁচিয়ে ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

গত দু’মাস আগে স্থানীয় এক বাসিন্দার কাছ থেকে বাড়ি করার জন্য কয়েক হাজার টাকা চাওয়া হয়। তারই প্রতিবাদ করে সেখ সেলিম নামে এক ব্যক্তি। অভিযোগ সোমবার ক্লাবের পাশ দিয়ে যাওয়ার সময় সেখ সেলিমকে হুমকি দেওয়া হয়। এমনকী তাঁর বাড়িতে ঢুকে মারধর করা হয়। অভিযোগ রেওয়াত করা হয়নি পরিবারের মহিলা সদস্যদেরও।

BDN 1

আরও পড়ুন : BJP’s agitation in Nadia ভোট লুট, ছাপ্পার অভিযোগ! সাংসদ জগন্নাথ সরকারের নেতৃত্বে জাতীয় সড়ক অবরোধ বিজেপির

পাশাপাশি স্থানীয় তৃণমূল কর্মী সেখ হাবলের অভিযোগ, সেখ তোতার অনুগামীরা দীর্ঘদিন ধরে এলাকায় তোলাবাজি চালাচ্ছে। তোলাবাজি থেকে বাদ পড়ছে না টোটো চালক থেকে স্থানীয় বাসিন্দারাও। তাঁর অভিযোগ, তোতা বিজেপি ও সিপিএমের মদতে চলে। এদিকে তোলাবাজি ও মারধরের অভিযোগ অস্বীকার করে সেখ তোতার পাল্টা দাবি, তিনি বর্ধমান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের চেয়ারম্যান। অফিসে ঢোকার সময় তাঁর উপর আক্রমণ চালানো হয়। এমনকী তাঁর গাড়িতেও ভাঙচুর চালানো হয়। বিধানসভা ভোটে সে তৃণমূলের হয়ে প্রচার করে এবং দলকে লিড দেয়। পুরভোটেও সে তৃণমূলের হয়ে প্রচার করছে। পুরভোটে প্রার্থী পছন্দ না হওয়াতেই তাঁর উপর আক্রমণ করা হয়।

ঘটনাকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক চাপানউতর। বিজেপির অভিযোগ, এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। তোলা ব্যবসা চালানোর জন্য এলাকার দখলদারি নিয়েই এই দ্বন্দ্ব। এলাকার সার্বিক শান্তিশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনকে অনুরোধ জানাব। যদিও তৃণমূলের পাল্টা দাবি, এটা মিথ্যা অভিযোগ। জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, কোনও গোষ্ঠীদ্বন্দ্বের ব্যাপার নয় এটা। পুলিশ প্রশাসনকে কড়া ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

Clashes in Burdwan

আরও পড়ুন : East Midnapore District Book Fair ১৭তম জেলা বইমেলা শুরু পাঁশকুড়ায়

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular