Monday, September 26, 2022
HomeFarmersCold storage problem, Potato farmers helpless হিমঘর অমিল,নষ্ট হচ্ছে আলু, বেআইনি গাড়ির...

Cold storage problem, Potato farmers helpless হিমঘর অমিল,নষ্ট হচ্ছে আলু, বেআইনি গাড়ির জন্য আলু চাষীরা বিপাকে

 

রণজিৎ দাস, ইন্ডিয়া নিউজ বাংলা,মালদা: Cold storage problem, Potato farmers helpless  হিমঘরে নির্দিষ্ট সময়ের মধ্যে আলু রাখতে না পেরে দুদিন ধরে রাস্তাতেই কাটছে শতাধিক আলুচাষিদের। প্রায় ৪ থেকে ৫ কিলোমিটার রাস্তার ধারে আলু মজুত করা যানবাহনের দীর্ঘ লাইন পড়ে গিয়েছে। গাজোল ব্লকের শ্যামনগর এলাকার হিমঘরে বন্ড পাওয়া চাষীদের আলু রাখতে গিয়ে এখন রীতিমতো কপালের ঘাম ঝরছে।

Screenshot 20220327 170426 WhatsApp

আর এনিয়ে রবিবার সকালে ওই হিমঘর কর্তৃপক্ষের সঙ্গে অপেক্ষারত আলুচাষিদের তুমুল বচসা হয়। হিমঘরে সামনে তুমুল বিক্ষোভ দেখান রাস্তায় দাঁড়িয়ে থাকা আলু চাষীরা।

আলু চাষি সাফিজুদ্দিন আহমেদ, রেজাউল শেখদেরর বক্তব্য, হিমঘরে আলু রাখার জন্য আমরা বন্ড পেয়েছি। কিন্তু দুদিন ধরে রাস্তায় গাড়ি নিয়ে অপেক্ষায় রয়েছি। কিসের জন্য হিমঘর কর্তৃপক্ষ আলু তড়িঘড়ি রাখার ব্যবস্থা করছে না কিছুই বুঝতে পারছি না । এভাবে রোদের তাপে আলু রাস্তায় পড়ে থাকলে তাতে পচন ধরে যাবে । যাতে হাজার হাজার টাকা ক্ষতির মুখে পড়তে হবে। চাষীদের এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট পঞ্চায়েত এবং প্রশাসনের হস্তক্ষেপ দাবি জানিয়েছেন শ্যামনগর এলাকার হিমঘরে আসা বিভিন্ন আলু চাষিরা।

Cold storage problem, Potato farmers helpless

যদিও এ প্রসঙ্গে ওই এলাকার হিমঘর কর্তৃপক্ষ কোনো রকম মন্তব্য করেন নি।
গাজলের বিডিও উষ্ণতা মুক্তান জানিয়েছেন , আলুচাষিদের এই সমস্যার কথা জানা ছিল না। বিষয়টি অবশ্যই খতিয়ে দেখা হবে । নির্দিষ্ট সময়ের মধ্যে আলু রাখা ব্যবস্থা করতে হবে হিমঘর কর্তৃপক্ষকে। কিন্তু কী কারণে এই বিলম্ব তা খতিয়ে দেখা হচ্ছে।

Screenshot 20220327 170256 WhatsApp

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular