Saturday, January 28, 2023
Homeরাজ্যমালদাCorruption in 100 days work খাল তৈরি নিয়ে কোটি টাকা তছরুপের অভিযোগ...

Corruption in 100 days work খাল তৈরি নিয়ে কোটি টাকা তছরুপের অভিযোগ আকন্দবাড়িয়া পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা : Corruption in 100 days work ১০০ দিনের কাজ প্রকল্পের মাধ্যমে খাল  তৈরি করা নিয়ে কোটি টাকা তছরুপের অভিযোগ উঠল আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে। আর এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকায় তদন্ত শুরু করেছেন কালিয়াচক ৩ ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি নিরুপমা ঘোষ, বিডিও জীবনকৃষ্ণ মণ্ডল-সহ ব্লক প্রশাসনের কর্তারা। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সন্ধ্যারানি মণ্ডল। তাঁর পাল্টা অভিযোগ, ষড়যন্ত্র করে এই ধরনের অভিযোগ আনা হয়েছে। কারণ কিছুদিন আগে অনাস্থার মাধ্যমে তিনি প্রধান হয়েছেন। বিগত দিনে যিনি পঞ্চায়েত প্রধান ছিলেন, সেই সময় এই কাজগুলো হয়েছিল। তাঁর আমলে এই ধরনের কোনও কাজ হয়নি। তাই সমস্ত অভিযোগ ভিত্তিহীন।

কোটি টাকা তছরুপের অভিযোগ উঠল আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে Corruption in 100 days work

এদিকে স্থানীয় তৃণমূল নেতা তথা কালিয়াচক ৩ পঞ্চায়েত সমিতির সভাপতির স্বামী তরুণ ঘোষ বলেন, আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের ১০০ দিনের কাজ প্রকল্পের মাধ্যমে খাল তৈরির পরিকল্পনা ছিল। জমির আল ধরে এই খাল হলে কৃষকদের অনেকটাই সুবিধা হবে। তাই সরকারি নিয়ম মেনে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সেই কাজ করা হয়েছে বলেও জানানো হয়। অথচ আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের কোথাও খাল তৈরির কাজ হয়নি। যেসব জায়গায় এই কাজের করার কথা ছিল সেখানে নামমাত্র বোর্ড টাঙানো হয়েছে। তাও প্রায় ভগ্নদশা অবস্থা। এই প্রকল্পের মাধ্যমে কয়েক কোটি টাকার তছরুপ করেছেন গ্রাম পঞ্চায়েত প্রধান সন্ধ্যারানি মণ্ডল। এই নিয়ে স্থানীয় বাসিন্দারা অভিযোগ জানিয়েছেন পঞ্চায়েত সমিতি এবং ব্লক প্রশাসনের কাছে। তারই পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক তদন্তে এই কাজের কোনও সন্ধান মেলেনি। পরবর্তীতে পুলিশের কাছে সরকারি অর্থ তছরুপের অভিযোগ এনে প্রধানের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় করা হবে। Corruption in 100 days work

প্রধানের স্বামীর দাবি, মিথ্যে ভাবে তাঁর স্ত্রীকে জড়ানো হয়েছে Corruption in 100 days work

এদিকে আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী দিলীপ মণ্ডল বলেন, মিথ্যে ভাবে তাঁর স্ত্রীকে এখানে জড়ানো হয়েছে। কিছুদিন হল অনাস্থার মাধ্যমে তাঁর স্ত্রী নতুনভাবে প্রধান পদের দায়িত্ব পেয়েছেন। কিন্তু যে কাজের কথা উল্লেখ করা হয়েছে সেগুলি অনেকদিন আগের। এই ব্যাপারে নতুন প্রধান কিছুই জানেন না।

কালিয়াচক ৩ পঞ্চায়েত সমিতির সভাপতি নিরুপমা ঘোষ এবং বিডিও জীবনকৃষ্ণ মণ্ডল জানিয়েছেন, ১০০ দিন কাজ প্রকল্পের মাধ্যমে সরকারি অর্থ তছরুপের যে অভিযোগ উঠেছে তা তদন্ত করে দেখা হয়েছে। পরবর্তীতে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে, আইনগতভাবে পদক্ষেপ নেওয়া হবে।

Corruption in 100 days work

আরও পড়ুন : Budget Session in West Bengal রাজ্যপালকে এড়িয়েই বাজেট অধিবেশন ডাকার তোড়জোড়

আরও পড়ুন : Recognition of India Book of Records মুখে তুলি ধরে মাত্র ২০ সেকেন্ডেই রবীন্দ্রনাথের প্রতিকৃতি! পাথরপ্রতিমার সমরেশকে কুর্নিশ ইন্ডিয়া বুক অব রেকর্ডসের

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular