Saturday, October 8, 2022
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাCorruption in South 24 parganas জব কার্ডের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মস্যাৎ!...

Corruption in South 24 parganas জব কার্ডের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মস্যাৎ! কাঠগড়ায় গোপালপুর গ্রাম পঞ্চায়েত প্রধান

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : Corruption in South 24 parganas পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে কয়েক কোটি সরকারি টাকা তছরুপের অভিযোগ তুললেন পঞ্চায়েতের উপপ্রধান মদন নস্কর, শিল্প সঞ্চালক আসমত আলি মোল্লা-সহ বেশ কয়েকজন সদস্য। এ বিষয়ে ব্লক আধিকারিক, মহকুমা আধিকারিক, জেলা প্রশাসক-সহ বিভিন্ন স্তরে লিখিত অভিযোগ জানিয়েছেন তাঁরা। ঘটনার তদন্তের দাবিতে হাইকোর্টে মামলাও দায়ের করেছেন তাঁরা। ক্যানিংয়ের গোপালপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নন্দকিশোর সর্দারের বিরুদ্ধেই মূল অভিযোগ।

গোপালপুর গ্রাম পঞ্চায়েত বর্তমানে তৃণমূলের দখলে। প্রধান, উপপ্রধান সকলেই তৃণমূলের। কিন্তু তবুও দলের এই প্রধানের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছেন উপপ্রধান ও অন্যান্য সদস্যরা। প্রধান ছাড়াও তছরুপে কৃষি সঞ্চালক কুতুবউদ্দিন লস্কর ও পঞ্চায়েতের নির্মাণ সহায়ক জড়িত রয়েছে বলে দাবি অভিযোগকারীদের।

সাত থেকে আট কোটি টাকা তছরুপের অভিযোগ Corruption in South 24 parganas

আরও পড়ুন : Siliguri Municipal Corporation Election রাত পোহালেই পৌর নির্বাচন, শিলিগুড়ি কলেজ ক্যাম্পাস ছাড়ছেন ভোটকর্মীরা

অভিযোগ অস্বীকার গ্রাম পঞ্চায়েত প্রধান নন্দকিশোর সর্দারের Corruption in South 24 parganas

পঞ্চায়েতের উপপ্রধান-সহ বাকি অভিযোগকারীদের দাবি, গোপালপুর এলাকায় চারটি খালের সংস্কার নাম করেই জব কার্ডের মাধ্যমে কোটি কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। অন্যদিকে এই পঞ্চায়েত এলাকায় প্রায় চারশো পুকুর কাটার নাম করে মাত্র শ’খানেক পুকুর কাটা হয়েছে। বাকি পুকুর কাটার টাকাও আত্মসাৎ করা হয়েছে। অন্যদিকে পাঁচিল, বাগান-সহ প্রায় ৫৩টি প্রকল্পের নামেও লক্ষ লক্ষ টাকা তোলা হয়েছে। যার বাস্তবে কোনও ভিত্তি নেই। সব মিলিয়ে পঞ্চায়েত প্রধান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে আনুমানিক সাত থেকে আট কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন গ্রাম পঞ্চায়েতের প্রধান নন্দকিশোর সর্দার।

Corruption in South 24 parganas

আরও পড়ুন : TMC’s internal conflict ‘এক পদ, এক নীতি’ সমর্থন করেন না মমতা, অভিষেকপন্থীদের কড়া দাওয়াই ফিরহাদের

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular