Tuesday, October 4, 2022
Homeরাজ্যকোচবিহারDamage Agriculture Due to Heavy Rains অকাল বৃষ্টিতে ব্যাপক ক্ষতি চাষাবাদে, বক্সিরহাটে জলের...

Damage Agriculture Due to Heavy Rains অকাল বৃষ্টিতে ব্যাপক ক্ষতি চাষাবাদে, বক্সিরহাটে জলের তলায় বিঘার পর বিঘা ফসল

অমিত সরকার, কোচবিহার, ইন্ডিয়া নিউজ বাংলা: Damage Agriculture Due to Heavy Rains উত্তরবঙ্গের জুড়ে লাগাতার বৃষ্টি চলছে বেশ কিছুদিন ধরেই। গরম থেকে স্বস্তি মিললেও অনবরত বৃষ্টিতে ইতিমধ্যে বিপর্যস্ত জনজীবন। গত মঙ্গল ও বুধের  অতিভারী বৃষ্টিতে বৃহস্পতিবার সকাল হতেই জলমগ্ন চিত্র দেখা মিলল কোচবিহার জেলার বক্সিরহাট থানার ভানুকুমারী ১ নং গ্রাম পঞ্চায়েতের দাসপাড়া এলাকায়। ওই এলাকায় প্রায় বিঘার পর বিঘা জমির বোরো ধান ও পাট, ভুট্টা, লঙ্কা, রসুন চাষাবাদ বর্তমানে জলের তলায়। চাষাবাদের জমি নাকি বিশাল নদী তা বোঝার উপায় নেই কারও। আর তার জেরেই ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে চাষে।

এই অকাল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে বক্সিরহাটের একাধিক রাস্তাঘাট ও চাষের জমি। এলাকার প্রায় ২ হাজার মানুষ এই চাষ-বাসের উপরেই নির্ভরশীল। চাষের জমি জলের নীচে চলে যাওয়ায় ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন এলাকার চাষিরা।

এলাকার এক কৃষক জানান, গত কয়েকদিন থেকে ভারী বৃষ্টি শুরু হওয়ায় সব ফসলই প্রায় জলের তলায় চলে গিয়েছে। এই বিপর্যয়ের জেরে তাঁরা তাঁদের ধারদেনা কীভাবে শোধ করবেন আর কীভাবেই বা তাঁদের সংসার চালাবে এই নিয়ে যথেষ্টই আশঙ্কায় রয়েছেন। সরকারি কৃষি দফতরের আধিকারিকদের ওই বৃহত্তর চাষের জমি পরিদর্শনের পাশাপাশি সাহায্যের আরজি জানিয়েছেন চাষিরা।

Damage Agriculture Due to Heavy Rains

আরও পড়ুন : Nadia Fire ভয়াবহ আগুন নবদ্বীপে! ভস্মীভূত কাঠের দোকান

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular