Thursday, September 29, 2022
Homeরাজ্যকলকাতাDeb appeared at CBI office গরুপাচার মামলায় সিবিআইয়ের তলব, নিজাম প্যালেসে হাজিরা...

Deb appeared at CBI office গরুপাচার মামলায় সিবিআইয়ের তলব, নিজাম প্যালেসে হাজিরা দেবের

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Deb appeared at CBI office গরুপাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের দফতরের হাজিরা দিলেন সাংসদ-অভিনেতা দেব। মঙ্গলবার সকাল এগারোটা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছলেন তিনি। প্রায় পাঁচ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। দীঘর্ঘ জেরার পর বেরিয়ে আসেন সাংসদ-অভিনেতা। এনামূল হককে চেনেন কিনা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দেব জানান, ‘আমি চিনি না এবং কোনও রকম গিফটও নিইনি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আমাকে ডেকে ছিল। আমি সম্পূর্ণ রূপে সহযোগিতা করেছি। আর মনে হয় ডাকবে না আমায়।’ এর আগে গত ৯ ফেব্রুয়ারি দেবকে নোটিস পাঠায় সিবিআই। সূত্র মারফত জানা গিয়েছে, গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামূল হকের সঙ্গে দেবের যোগাযোগের তথ্য পায় সিবিআই। সেই তথ্যের ভিত্তিতেই তৃণমূল সাংসদকে তলব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

গরুপাচারকাণ্ডের মূল অভিযুক্ত এনামূলের কাছে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে দেবের বিরুদ্ধে। দেবকে দামি উপহার দিয়েছে এনামূল, অন্তত জেরায় তেমনটাই স্বীকার করেছে এনামূল। সূত্রের খবর, জেরায় তিনি জানিয়েছেন, ২০১৭-১৮ সালে উপহার নিয়েছিলেন সাংসদ। সেই সূত্রেই অভিনেতা-সাংসদকে জিজ্ঞাসাবাদ করতে তলব করে সিবিআই।

গরুপাচারকাণ্ডে এর আগে এনামূল হককে গ্রেফতার করা হয়েছিল। তাঁকে জেরা করে গরুপাচারকাণ্ডে জড়িত একাধিক ব্যক্তির নাম উঠে এসেছিল। যাঁরা এনামূল হকের সঙ্গে কাজ করতেন তাঁদের বয়ানও রেকর্ড করা হয়েছিল সিবিআই-এর তরফে। সিবিআই আধিকারিকরা জানাচ্ছেন, গরুপাচারকাণ্ডের তদন্ত করতে গিয়ে একাধিক সাক্ষীর বয়ানে উঠে এসেছিল দেবের নাম। আর সেই কারণেই নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে দেবকে। ২০২০ সালে নভেম্বর মাস থেকে গরুপাচার কাণ্ডে তদন্ত শুরু করেছিল ইডি। তদন্তে বেশ কয়েকজন প্রভাবশালীর নাম উঠে আসে। গরুপাচারের টাকা কোথায়, কীভাবে, কার হাতে যেত তা দেখে ইডি। এরপর সমান্তরালভাবে তদন্ত শুরু করে সিবিআই। গরুপাচারকাণ্ডে আর্থিক লেনদেনের বিষয়টির ওপরই বিশেষ জোর দিচ্ছেন তদন্তকারীরা।

Deb appeared at CBI office

আরও পড়ুন : Political clashes in Nadia বিজেপির পতাকা ‘ছেঁড়া’র প্রতিবাদ, লোহার রড দিয়ে হামলার অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular