Friday, October 7, 2022
Homeরাজ্যকোচবিহারDemonstration demanding paved roads পাকা রাস্তার দাবিতে প্রতীকী বিক্ষোভ স্থানীয়দের

Demonstration demanding paved roads পাকা রাস্তার দাবিতে প্রতীকী বিক্ষোভ স্থানীয়দের

অমিত সরকার, কোচবিহার, ইন্ডিয়া নিউজ বাংলা, Demonstration demanding paved roads ভোটের আগে প্রতিশ্রুতি, উদ্বোধনই সার। ভোট মিটতেই প্রতিশ্রুতিও ভুলে গেছেন এলাকার জনপ্রতিনিধিরা। বিধানসভা ভোটের আগে রাস্তার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে বক্সিরহাট থানার ভানুকুমারী ২নং গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ বালাকুঠি বউবাজার সংলগ্ন ১৩৩ নং বূথের। কিন্তু এখনও পর্যন্ত রাস্তার কোনও কাজই শুরু হয়নি। বর্ষার আগে অবিলম্বে রাস্তার কাজ শুরুর দাবিতে শনিবার বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা।

উদ্বোধন হলেও শুরু হয়নি রাস্তার কাজ Demonstration demanding paved roads

এলাকার বাসিন্দাদের বক্তব্য, বিধানসভা ভোটের আগে দক্ষিণ বালাকুঠির বউবাজার চৌপথি থেকে অসম পর্যন্ত মাটির রাস্তাটি পাকা করা হবে বলে তৃণমূলের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছিল এলাকার বাসিন্দাদের।সেইমতো ফিতে কেটে রাস্তার কাজের আনুষ্ঠানিক সূচনা করেন তৃণমূলের ব্লক সভাপতি ধনেশ্বর বর্মন।‌ লাগানো হয়েছিল কাজের তথ্য সম্বলিত একটি বোর্ড। গ্ৰামবাসীদের অভিযোগ, ভোট শেষ হতেই সেই বোর্ডটি কে বা কারা খুলে নিয়ে যায়।

পুলিশের আশ্বাসে ওঠে বিক্ষোভ Demonstration demanding paved roads

অবিলম্বে, প্রস্তাবিত রাস্তা পাকা করার দাবিতে শনিবার প্রতিকী বিক্ষোভ করেন এলাকার বাসিন্দারা। গ্ৰামবাসীদের অভিযোগ, উদ্বোধনের পর ৬ মাস পেরিয়ে গেলেও আজ পর্যন্ত রাস্তাটি পাকা হওয়া তো দূরের কথা রাস্তার মধ্যে বড় বড় খানাখন্দ গুলো ভরাট করতে এক কোদাল মাটিও পরেনি। সামনেই বর্ষা। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় কাদা হয়ে চলাচলের অনুপযুক্ত হয়ে পড়ে। অথচ অসমের সঙ্গে সংযোগ থাকায় এই রাস্তায় প্রতিদিন প্রচুর পরিমাণ ছোট-বড় গাড়ি চলাচল করে। গ্ৰামবাসীদের   দাবি, বর্ষা শুরুর আগেই প্রতিশ্রুতি মত রাস্তাটি পাকা করতে হবে। তা না হলে এলাকায় তৃণমূলের বা সরকারি প্রশাসনের কোন অনুষ্ঠান, সভা বা মিটিং-মিছিল করতে দেওয়া হবে না। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেন বাসিন্দারা।

আরও পড়ুন : Excise department destroys illegal poppy cultivation অবৈধ পোস্ত চাষ নষ্ট করল আবগারি দপ্তর

আরও পড়ুন : Notice from CBI মাথাভাঙা আদালত চত্বরে অধরা আসামীদের ছবি-সহ নোটিশ সিবিআইয়ের

___

Published by Julekha Nasrin

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular