Monday, September 26, 2022
Homeরাজ্যDemonstration demanding reopening of Mangalahat বার বার কেন মঙ্গলাহাটকে লক্ষ্য, হাওড়ায় পথ...

Demonstration demanding reopening of Mangalahat বার বার কেন মঙ্গলাহাটকে লক্ষ্য, হাওড়ায় পথ অবরোধ ব্যবসায়ীদের

অনুপ রায়, হাওড়া, ইন্ডিয়া নিউজ বাংলা : করোনা সংক্রমণ আটকাতে হাওড়ার মঙ্গলা হাট চলতি সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাওড়া জেলা প্রশাসন। বৃহস্পতিবার জেলা প্রশাসনের একটি মিটিং থেকে এ সিদ্ধান্ত নেওয়া হলে, সেই খবর হাট ব্যবসায়ীদের কানে পৌঁছানোর পর থেকেই ক্ষোভে ফুঁসছিলেন ব্যবসায়ীরা। রবিবার প্রতি সপ্তাহের মতো আজ ব্যবসায়ীরা তাঁদের পণ্য সামগ্রী নিয়ে হাট কমপ্লেক্সের ভেতরে আসতে থাকেন। সেই সময় পুলিশ তাঁদের বাধা দেয়। এর ফলে ক্ষোভ বাড়ে ব্যবসায়ীদের মধ্যে। এরপরেই হাট খোলার দাবিতে হাট ব্যবসায়ীরা হাওড়া ময়দানে পথ অবরোধ করেন।

মঙ্গলাহাট খোলার দাবিতে ব্যবসায়ীদের পথ অবরোধ হাওড়া ময়দানে  Demonstration demanding reopening of Mangalahat

অবরোধের জেরে স্তব্ধ হয়ে যায় যান চলাচল। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তোলেন ব্যবসায়ীরা। হাট ব্যবসায়ীদের পক্ষ থেকে জানা গেছে, হাট বন্ধ রাখা বা খোলার বিষয়ে সোমবার একটি আলোচনা হবে। তারপরে সিদ্ধান্ত নেওয়া হবে হাট খোলা বা বন্ধের বিষয়ে। পুলিশের পক্ষ থেকে এই কথা শোনার পর তাঁরা অবরোধ তুলে নেন।

আরও পড়ুন : Purshura’s BJP MLA detained in Chandannagar নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ, প্রচার চলাকালীন আটক পুরশুড়ার বিধায়ক-সহ বিজেপি কর্মীরা

এদিকে হাট ব্যবসায়ীদের অভিযোগ, হাওড়ায় আরও যে সকল হাট রয়েছে বা মেটিয়াব্রুজে যেসব হাট আছে সেগুলো সবই খোলা থাকছে। অথচ হাওড়ার শতাব্দী প্রাচীন মঙ্গলাহাটের ক্ষেত্রে কেন বারে বারে কোপ ফেলা হচ্ছে। এই হাটের সঙ্গে জড়িত কয়েক লক্ষ মানুষ। অথচ প্রশাসন করোনার বাড়বাড়ন্ত হলে প্রথমেই টার্গেট করে হাওড়ার এই হাটকে। যদি করোনাকে নিয়ন্ত্রণ করতেই হবে তবে রাজ্যের সব কিছুই বন্ধ থাকুক, দাবি ব্যবসায়ীদের।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular