Monday, September 26, 2022
Homeরাজ্যমালদাDeputation of DYFI in Malda একশো দিন প্রকল্পে‌ দুর্নীতির অভিযোগ তুলে ডেপুটেশন...

Deputation of DYFI in Malda একশো দিন প্রকল্পে‌ দুর্নীতির অভিযোগ তুলে ডেপুটেশন ডিওয়াইএফআই-এর

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা: Deputation of DYFI in Malda একশো দিন প্রকল্পে‌ ব্যাপক দুর্নীতির অভিযোগ। মৃত ব্যক্তির নামে প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা আত্মসাৎ ও জব কার্ড করিয়ে দেওয়ার নাম করে ৫০০-১০০০ টাকা দাবির অভিযোগ। এ নিয়ে মঙ্গলবার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান জৈনব নেশার হাতে ছয় দফা দাবিপত্র তুলে দিলেন ডিওয়াইএফআই। ডেপুটেশনে যে দাবিগুলির কথা উল্লেখ করা হয়েছে সেগুলি হল, ১০০ দিনের কাজের প্রকল্পে ২০০ দিন কাজ দিতে হবে৷ মাটি কাটার কাজে জেসিবি নয়, শ্রমিকদের দিয়ে কাজ করাতে হবে৷ সমস্ত বয়স্ক ব্যক্তি ও বিধবাদের দ্রুত ভাতা প্রদান করতে হবে।

MLD 2 2

হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের ডিওয়াইএফআই-এর সম্পাদক জানান, বিধবা ভাতা ও বয়স্ক ভাতা সব পঞ্চায়েতে হয়ে থাকলেও মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে হচ্ছে না। জব কার্ডের কাজ বন্ধ রয়েছে অথচ ৫০০ ‌টাকার বিনিময়ে দেওয়া হচ্ছে কেন? ১০০ দিন প্রকল্পের লক্ষ লক্ষ টাকা ভুয়ো জব কার্ড দিয়ে তুলে আত্মসাৎ করছে সুপার ভাইজার ও পঞ্চায়েত সদস্যরা। সবকিছু জেনেও প্রধান কোনও ব্যবস্থা নিচ্ছেন না! তাদের দাবিগুলো না মানলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন বাম সংগঠন। দাবিগুলি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রধান জৈনব নেশা।

Deputation of DYFI in Malda

আরও পড়ুন : Group-D CBI enquiry গ্রুপ ডি নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, বাতিল ৩৫০ নিয়োগ, বেতন ফেরত দিতে হবে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular