Friday, October 7, 2022
HomePoliceDinhata: Nomination day violence   ফের উত্তপ্ত দিনহাটা, বোমা পড়ল মনোনয়ন জমা দেওয়ার...

Dinhata: Nomination day violence   ফের উত্তপ্ত দিনহাটা, বোমা পড়ল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন

Dinhata: Nomination day violence   ফের উত্তপ্ত দিনহাটা, বোমা পড়ল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন

অমিত সরকার ইন্ডিয়া নিউজ বাংলা কোচবিহার: দিনভর উত্তপ্ত দিনহাটা।  ফের উত্তপ্ত । বিজেপি বিধায়ক মিহির গোস্বামী কে ঘিরে বিক্ষোভ পচা ডিম দিয়ে ঢিল।

সকাল থেকেই মনোনয়নপত্র জমা দেওয়ার সময় যত এগিয়েছে ততই থমথমে হয়েছে পরিবেশ। আমাদের প্রতিনিধি অমিত সরকার এর প্রতিবেদন।

ঘটনার সময় সারণি তুলে ধরা হলো–

দুপুর ১২:৩০ –   বুধবার নমিনেশন জমা দেওয়ার শেষ দিন ছিল। এই অবস্থায় দিনহাটা মহকুমা শাসক অফিসে নমিনেশন জমা দিতে যান বিজেপি প্রার্থীর সঙ্গে ছিলেন শীতলকুচি বিধায়ক বরেন চন্দ্র বর্মন এবং কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি প্রার্থীদের নমিনেশন দিতে বাধা দেন ফলে বচসা শুরু হয় পুলিশ ও তৃণমূল কর্মী সমর্থকদের সাথে। ব্যাপক উত্তেজনা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এর পক্ষ থেকে করা হলো লাঠিচার্জ । অভিযোগ ঘটনাস্থলে উপস্থিত তৃণমূল বিধায়ক উদয়ন গুহ নিজেই । গতকালই উদয়ন গুহ বলে দিয়েছিলেন দিনহাটায় ১৬/০ হবে। বুধবার সকাল থেকেই তাহলে কি সেই ছবি দেখতে পাওয়া যাচ্ছে প্রশ্ন সর্বত্র।

Dinhata: Nomination day violence

বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে ঘিরে বিক্ষোভ পচা ডিম দিয়ে ঢিল ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আবারও পুলিশের লাঠিচার্জ । সকাল থেকে দিনহাটা মহকুমার শাসক দপ্তরের সামনে বিজেপির মনোনয়নপত্র জমা কে কেন্দ্র করে চলছে গন্ডগোল । অভিযোগ বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে বাধার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে । এরই পাশাপাশি তৃণমূলের কোচবিহার জেলা সহ-সভাপতি আব্দুল জলিল আহমেদ জানান মিহির ঘোষ স্বামীর মাথায় পচা ডিম নয় তাকে লাঠি দিয়ে তার মাথায় মারা হয় হবে বলে কটাক্ষ করেন।

মনোনয়নন দিতে বাধা, ফলে বচসা

দুপুর ২টো    বুধবার নমিনেশন জমা দেওয়ার শেষ দিন। এই অবস্থায় দিনহাটা মহকুমা শাসক অফিসে নমিনেশন জমা দিতে যান বিজেপি প্রার্থীর সঙ্গে ছিলেন শীতলকুচি বিধায়ক বরেন চন্দ্র বর্মন এবং কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি প্রার্থীদের নমিনেশন দিতে বাধা দেন ফলে বচসা শুরু হয় পুলিশ ও তৃণমূল কর্মী সমর্থকদের সাথে। ব্যাপক উত্তেজনা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এর পক্ষ থেকে করা হলো লাঠিচার্জ । অভিযোগ ঘটনাস্থলে উপস্থিত তৃণমূল বিধায়ক উদয়ন গুহ নিজেই । গতকালই উদয়ন গুহ বলে দিয়েছিলেন দিনহাটায় ১৬/০ হবে। বুধবার সকাল থেকেই তাহলে কি সেই ছবি দেখতে পাওয়া যাচ্ছে প্রশ্ন সর্বত্র।

উত্তপ্ত দিনহাটা, পড়ল বোমা

দুপুর ২:৩০-   দিনহাটা মহকুমা শাসক দপ্তরের পাশে ফাটলো বোম। মহকুমা শাসক দপ্তরের পাশে স্থানীয় সংগতি ময়দান থেকে উদ্ধার করা হলো আরো একটি তাজা বোমা। স্থানীয় মানুষ খবর দেয় পুলিশকে পুলিশ ও দমকল এসে উদ্ধার করে ফলে স্বভাবতই আরো একবার উত্তপ্ত হচ্ছে দিনহাটা। কি কারণে রাখা হয়েছিল বোমা-গুলি কারা রেখেছিল তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন ? সকাল থেকে যেভাবে উত্তপ্ত হচ্ছে মহকুমা শাসক দপ্তর তাহলে কি গন্ডগোলের উদ্দেশ্যে জমা করা হয়েছিল এই বোমা।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বিকেল ৪:৩০-  দিনহাটা 16টি ওয়াটের মধ্যে সাতটি ওয়ার্ড তৃণমূল কংগ্রেস বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গেল ।1,3,9,12,13,15, ও 16 নম্বর ওয়ার্ডে বিরোধীরা পার্থী না দিতে পারায় তারা জয়ী হয়েছে বলে দাবি ।

আর ও পড়ুন Municipal Polls অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular