Friday, September 30, 2022
HomeMusicGaan mela only for Lata Mangeshkar গান মেলা 'লতাময়', সুর সম্রাজ্ঞীর প্রয়াণে...

Gaan mela only for Lata Mangeshkar গান মেলা ‘লতাময়’, সুর সম্রাজ্ঞীর প্রয়াণে প্রতিদিন  শুধু লতার গান

Gaan mela only for Lata Mangeshkar গান মেলা ‘লতাময়’, সুর সম্রাজ্ঞীর প্রয়াণে প্রতিদিন  শুধু লতার গান

কৌশিক বোস, ইন্ডিয়া নিউজ বাংলা, পশ্চিম বর্ধমান :  দুর্গাপুরের গান মেলা ‘লতাময়’। সুর সম্রাজ্ঞীর প্রয়াণ গানমেলা কমিটির সিদ্ধান্ত , বাকি দিনগুলিতে শুধু লতাজির গানই হবে মঞ্চ থেকে। সেইমতই গতকাল থেকে শিল্পীরা একের পর এক লতা মঙ্গেশকরের গান গেয়েই এই প্রবাদপ্রতিম শিল্পীকে সম্মান জানাচ্ছেন।

মেলার বাকি কয়েকদিনও শিল্পীরা শুধু লতা মঙ্গেশকরের গানই পরিবেশন করবেন

শহরের মানুষের কাছে এবারের এই গানমেলা উপরি পাওনা হিসেবেই গন্য হল। গতকাল সকালেই মেলা কমিটির কাছে খবর পৌঁছে যায় যে সঙ্গীত জগতে ইন্দ্রপতন হয়ে গেছে। মা সরস্বতীর বিসর্জনের দিনই বিসর্জন হয়েছে চিন্ময়ী দেবীর। এরপরই মেলা কমিটির তড়িঘড়ি সিদ্ধান্তে গানমেলার সূচী পাল্টে ফেলা হয় । গতকাল সন্ধ্যেয় মেলা কমিটি একটি শোক মিছিলের আয়োজন করে। দুর্গাপুরের মহানাগরিক অনিন্দিতা মুখোপাধ্যায় , যিনি নিজেও একজন প্রতিথযশা শিল্পী , তিনি স্বয়ং উপস্থিত ছিলেন এই শোক মিছিলে। এর পাশাপাশি ছিল দুর্গাপুরের শোকস্তব্ধ শিল্পী মহল সহ সাধারন মানুষ। মোমবাতি জ্বালিয়ে শিল্পীকে শ্রদ্ধাজ্ঞাপন করেন আপামর মানুষ। এরপর মঞ্চে শিল্পীরা শুধু লতা মঙ্গেশকরকে স্মরণ করে ,তাঁরই গাওয়া গান পরিবেশন করেন। মেলার বাকি কয়েকদিনও শিল্পীরা শুধু লতা মঙ্গেশকরের গানই পরিবেশন করবেন।

Screenshot 20220207 182825 WhatsApp
লতা মঙ্গেশকরকে মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা গানমেলায়

প্রসঙ্গত উল্লেখ্য গত ৪ ফেব্রুয়ারী এই গানমেলার উদ্বোধন হওয়ার কথা ছিল। অতিবৃষ্টির কারণে মেলার সময়সূচী একদিন পিছিয়ে সরস্বতী পূজোর দিন উদ্বোধন হয়। ৫ তারিখ থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ৮ই ফেব্রুয়ারী পর্যন্ত। দুর্গাপুর ছাড়াও পশ্চিম বর্ধমান জেলা সহ কোলকাতারও কয়েকজন শিল্পী এই গানমেলায় অংশগ্রহন করছেন।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular