Thursday, December 8, 2022
HomeCrimeGanesh idol rescued in border বাংলাদেশে পাচারের আগে উদ্ধার প্রাচীন গণেশ মূর্তি

Ganesh idol rescued in border বাংলাদেশে পাচারের আগে উদ্ধার প্রাচীন গণেশ মূর্তি

Ganesh idol rescued in border 

পীযূষ সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ দিনাজপুর: বাংলাদেশে পাচারের আগে প্রাচীন ধাতব গণেশ মূর্তি উদ্ধার করল বিএসএফ। রবিবার সকালে ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা হিলি ব্লকের চকগোপাল বিওপির ভারত বাংলাদেশ সীমান্তের কাঁটাতার সংলগ্ন গোসাইপুর গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে মূর্তিটি উদ্ধার করে। ঘটনায় এক মহিলা গ্রেপ্তার করেছে বিএসএফ। প্রাথমিক আইনি প্রক্রিয়া শেষ করে ধৃত ওই মাহিলা সহ মূর্তিটিকে হিলি থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

IMG 20220320 WA0254

বিএসএফ জানিয়েছে, গোপন সূত্র মারফত খবরের ভিত্তিতে রবিবার সকালে গোসাইপুরের একটি বাড়িতে অভিযান চালানো হয়। তল্লাশিতে একটি বহুমূল্যের প্রাচীন ধাতব গণেশ মূর্তি উদ্ধার হয়। ঘটনায় রেখা মালো নামে এক মহিলাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞেসাবাদের পরে ওই মহিলাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে মূর্তি সহ ধৃত মহিলাকে হিলি থানার পুলিশ হাতে হস্তান্তর করা হয়।

IMG 20220320 WA0255
উদ্ধার হওয়া গণেশ মূর্তি

Ganesh idol rescued in border বাংলাদেশে পাচারের আগে উদ্ধার প্রাচীন গণেশ মূর্তি

মূর্তির উচ্চতা প্রায় ১২ সেন্টিমিটার ও ১.০৬৩ কিলোগ্রাম ওজন। যদিও পুরো ঘটনায় ধন্দে পড়েছে বিএসএফ। মূর্তিটি কোথায় পাচারের উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। তবে মূর্তিটির মূল্য নির্ধারণ করা সম্ভব হয়নি। মূর্তিটি কতদিনের পুরোনো ও কোন ধাতব বস্তু দিয়ে নির্মিত সেই তথ্যের সন্ধান করছে পুলিশ ও বিএসএফ। প্রাথমিকভাবে মূর্তিতে প্রাচীন ও পাচারের উদ্দেশ্যেই নিয়ে আসা হয়েছিল বলে অনুমান গোয়েন্দাদের।

 

IMG 20220320 WA0253 1এ প্রসঙ্গে হিলি থানার আইসি গণেশ শর্মা বলেন, বিএসএফ একটি গণেশ মূর্তি ও এক মহিলাকে দিয়েছে। প্রায় ১২ সেন্টিমিটার উচ্চতার মূর্তিটি বাংলাদেশে পাচারের অভিযোগ করা হয়েছে। আমরা ঘটনাটির তদন্ত শুরু করেছি। আগামীকাল ধৃত মহিলাকে আদালতে পেশ করা হবে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular