Monday, September 26, 2022
HomeGANGASAGARGangasagar Mela Preparation: প্রবেশপথে থাকছে স‍্যানিটাইজার টানেল, প্রায় দশ লক্ষ মাস্ক...

Gangasagar Mela Preparation: প্রবেশপথে থাকছে স‍্যানিটাইজার টানেল, প্রায় দশ লক্ষ মাস্ক বিতরণ করা হবে, কপিলমুনির মন্দিরে একসাথে ৫০ জনের বেশি প্রবেশ করা যাবে না

 

ইন্ডিয়া নিউজ বাংলা

করোনা আবহের মাঝেই গঙ্গাসাগরে মকর স্নান করবেন কয়েক লাখ পূর্ণার্থী। কলকাতা হাইকোর্টের নির্দিষ্ট সুরক্ষা বিধি মেনেই সাগরে সাগর স্নানের ব্যবস্থা করতে হবে প্রশাসনকে। যা রক্ষা করা প্রশাসনের কাছে রীতিমতো চ্যালেঞ্জের। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধু ভক্তের দল কলকাতার বাবুঘাটে ভিড় জমাতে শুরু করেছে। সেখানে প্রত্যেকের কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। অনেকেই আবার ইতিমধ্যেই গঙ্গাসাগরে পৌঁচ্ছে গেছেন। কপিল মুনির মন্দির থেকে শুরু করে মেলা চত্বর স্যানিটাইজ করা হচ্ছে। কঠিন এই পরিস্থিতিতে সাগর মেলা কিভাবে সামলাবে দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসন তা বিস্তারিত তুলে ধরেছেন দক্ষিণ ২৪ পরগণার জেলাশাসক পি. উল্গানাথন।

mela1 1

প্রতিটি প্রবেশপথে থাকছে স‍্যানিটাইজার টানেল

গঙ্গাসাগর মেলা নিয়ে  জেলাশাসক পি.উল্গানাথন রবিবার আলিপুর জেলা পরিষদ ভবনে সাংবাদিক সম্মেলন করেন।  তিনি বলেন, এবছর গঙ্গাসাগর মেলায় কোভিড বিধি মেনে পঞ্চাশ জন করে কপিলমুনি মন্দিরে প্রবেশের অধিকার দেওয়া হচ্ছে। প্রতিটি প্রবেশপথে থাকছে স‍্যানিটাইজার টানেল, প্রায় দশ লক্ষ মাস্ক বিতরণ করা হবে। এছাড়াও কোভিড আক্রান্তদের চিকিৎসা পরিষেবা দিতে ইতিমধ্যে বেসরকারি এ‍্যাপোলো হাসপাতালের দশজন চিকিৎসক বিনা পারিশ্রমিকে ‘ডক্টরস অন হুইল’ ব‍্যবস্থায় থাকছেন।  পাশাপাশি থাকছে ওয়াটার অ্যাম্বুলেন্স থেকে এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা পর্যন্ত। এখন দেখার লাখ লাখ পূর্ণার্থীকে কোভিডের হাত থেকে রক্ষা করতে প্রশাসনের উদ্যোগ কতটা বাস্তবে কাজ দেবে।

আর ও পড়ুন :

 আর ও পড়ুন :সুরক্ষাবলয়ে মোড়া গঙ্গাসাগর

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular