Monday, September 26, 2022
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাGiant Stingray fish in South 24 Parganas জালে ১ কুইন্টাল ৫৯ কেজির...

Giant Stingray fish in South 24 Parganas জালে ১ কুইন্টাল ৫৯ কেজির শঙ্কর মাছ! ২৫ হাজারে বিক্রি মৎস্যজীবীর

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিশাল আকৃতির ছাতা মুরুলি বা শঙ্কর মাছ। প্রায় ২৫ হাজার টাকায় বিক্রি করে নতুন বছরের শুরুতে বড় উপহার পেল মৎস্যজীবী। সাগরের মৎস্যজীবী মহল থেকে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগরদ্বীপের মহিষমারির বাসিন্দা শান্তনু দাস নামে এক মৎস্যজীবীর জালে ধরা পড়েছে বৃহদাকার এই বিরল প্রজাতির মাছটি। যার ওজন এক কুইন্টাল ৫৯ কেজি।

ঘোড়ামারা দ্বীপের কাছে হুগলি নদী থেকে ধরা পড়ল শঙ্কর মাছটি Giant Stingray fish in South 24 Parganas

আরও পড়ুন : Officials of the state tourism department visited Kultali সেজে উঠছে কুলতলি পর্যটন কেন্দ্র, শীঘ্রই শুরু হবে বাস্তবায়নের কাজ

ঘোড়ামারা দ্বীপের কাছে হুগলি নদী থেকে ধরা পড়া ওই শঙ্কর মাছটি বিকালে কাকদ্বীপ আড়তে নিলামে উঠলে প্রায় ২৫ হাজার টাকা পর্যন্ত তার দাম ওঠে। মহিষমারির বাসিন্দা দিন আনা দিন খাওয়া মৎস্যজীবী শান্তনু দাস সাধারণত মোহনার কাছে হুগলি নদীতে মাছ ধরতে যান। এর আগে বিরল প্রজাতির এত বড় মাছ আগে তাঁর জালে কখনও ধরা পড়েনি। অন্যান্য দিনের মতোই এই দিন সকালে স্থানীয় তিন মৎস্যজীবীর সঙ্গে একটি নৌকা নিয়ে হুগলি নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। তিনজনই আলাদাভাবে নদীতে জাল পাতলে প্রায় সঙ্গে সঙ্গেই শান্তনু দাস বুঝতে পারেন তাঁর জালে কোনও বড় মাছ ধরা পড়েছে। দেরি না করে সঙ্গে সঙ্গে তিনি দুই সঙ্গীর সাহায্যে জালটি ধীরে ধীরে নৌকায় টেনে তুলে ফেলেন। তারপর মাছটি নৌকার তুলতেই চক্ষু চড়কগাছ। বৃহদাকার ছাতা মুরুলি বা শঙ্কর মাছটি জালে ধরা পড়তেই খুশিতে চিৎকার করতে থাকেন মৎস্যজীবী শান্তনু দাস।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular