Thursday, September 29, 2022
Homeরাজ্যGovernor Dhankhar 'চলতি সপ্তাহের যে কোনওদিন রাজভবনে আসুন’‌, মুখ্যমন্ত্রীকে...

Governor Dhankhar ‘চলতি সপ্তাহের যে কোনওদিন রাজভবনে আসুন’‌, মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

ইন্ডিয়া নিউজ বাংলা

Governor Dhankhar

কৌশিক দাশ, কলকাতা: নবান্নে সেই চিঠি পৌঁছে গিয়েছে। আর সেই চিঠির প্রতিলিপি টুইটও করেছেন তিনি।
নবান্ন–রাজভবন সংঘাতের মধ্যেই নয়া মোড়। এবার মুখ্যমন্ত্রীকে ‘সময় সুবিধামতো’ রাজভবনে আসার জন্য চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার টুইট করে সে কথা জানিয়েছেন তিনি। তবে এখানে অনেকটা সুর নরম করেছেন তিনি। তাই মুখ্যমন্ত্রীর সময়–সুবিধাকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে মুখ্যমন্ত্রী নালিশ জানানোর পর এই সুর নরম করতে দেখা গেল।

নবান্নে সেই চিঠি পৌঁছে গিয়েছে  Governor Dhankhar

letter

এদিকে চলতি সপ্তাহের যে কোনও দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে উপস্থিত হতে অনুরোধ করেছেন রাজ্যপাল। তা নিয়ে একটি চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল। নবান্নে সেই চিঠি পৌঁছে গিয়েছে। আর সেই চিঠির প্রতিলিপি টুইটও করেছেন তিনি। সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে সংসদে সরব হয়েছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। কলকাতা হাইকোর্টে মামলা হয়েছিল। মুখ্যমন্ত্রী থেকে শুরু করে দলের সাংসদরা প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়েছিলেন রাজ্যপালকে সরিয়ে দেওয়ার জন্য।

আমার সঙ্গে আলোচনায় বসুন  Governor Dhankhar

ঠিক কী লিখেছেন রাজ্যপাল চিঠিতে?‌ এদিন তিনি মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে চিঠিতে লেখেন, ‘‌সম্প্রতি বেশ কিছু বিষয়ে রাজ্য সরকারের কাছে তথ্য চেয়েও পাইনি। এইসব তথ্য না পেলে রাজ্যে সাংবিধানিক অচলাবস্থা সৃষ্টি হতে পারে। যেটা এড়িয়ে চলা আমাদের দুজনেরই সাংবিধানিক কর্তব্য। আপনার পক্ষ থেকে দীর্ঘদিন কোনও জবাব না পাওয়ায় আমার সব আলোচনার চেষ্টা ব্যর্থ হয়েছে। তাই আপনার কাছে আমার অনুরোধ চলতি সপ্তাহের যে কোনও দিন রাজভবনে এসে আমার সঙ্গে আলোচনায় বসুন।’‌
এখন প্রশ্ন উঠেছে, এই চিঠি রাজ্যপাল টুইটারে পোস্ট করলেন কেন?‌ যদিও বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কিছুদিন আগে রাজ্যপালকে টুইটারে ব্লক করেছেন। এমনকী নাম না করে ঘোড়ার পাল বলেছিলেন। এই নিয়ে রাজ্য–রাজনীতি উত্তপ্ত হয়ে ওঠে। এমনকী সাধারণতন্ত্র দিবসে কোনও কথা বলেননি রাজ্যপালের সঙ্গে। এখন দেখার এই চিঠির প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী রাজ্যপালের সঙ্গে দেখা করেন কিনা।

Publish by Monirul Hossain

আর ও পড়ুন Surajit Sengupta Passed Away ক্রীড়াক্ষেত্রে নক্ষত্র পতন, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular