Wednesday, December 7, 2022
HomekolkataGovt strict on Bus fare বেলাগাম ভাড়া রুখতে কঠোর রাজ্য সরকার

Govt strict on Bus fare বেলাগাম ভাড়া রুখতে কঠোর রাজ্য সরকার

 

কৌশিক দাস, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: বেসরকারি বাসের একাংশের যথেচ্ছ ভাড়া নেওয়ার প্রবণতা রুখতে কঠোর পদক্ষেপের ইঙ্গিত দিল রাজ্য সরকার। পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম সাধারণ মানুষকেও এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন।

firhad hakim

যে বাস বেশি ভাড়া নেবে, সেই টিকিট নিয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করতে ও একইসঙ্গে পরিবহন দফতরে অভিযোগ জানাতে বলেন তিনি। নিয়ম ভঙ্গকারি বাসের বিরুদ্ধে অভিযোগ করার জন্য একটি হোয়াটসঅ্যাপ নাম্বারও তিনি দিয়েছেন। বাসের বিরুদ্ধে অভিযোগের কপি ৯৮৩০০৩৭৪৯৩ নম্বরে হোয়াটসঅ্যাপ করলে পরিবহণ দফতর সংশ্লিষ্ট বাস মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

firhad hakim 1
বেলাগাম বাস ভাড়া নিয়ে ক্ষুব্ধ ফিরহাদ হাকিম

Govt strict on Bus fare বেলাগাম ভাড়া রুখতে কঠোর রাজ্য সরকার

কলকাতা পুরসভার টক টু মেয়র অনুষ্ঠানে বালিগঞ্জের এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়ার কথা জানান মেয়র তথা পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন মন্ত্রীকে প্রশ্ন করা হয়, যাত্রীদের কেন থানায় গিয়ে অভিযোগ করতে হবে? পরিবহণ দফতর কী করছে? জবাবে পরিবহণমন্ত্রী বলেন, “যাঁরা ভুক্তভোগী হচ্ছেন তাঁরা না জানালে আমরা জানব কী ভাবে?” তিনি এও বলেন, “দফতরও এ ব্যাপারে খোঁজ খবর নিচ্ছে। আমি কি হেলিকপ্টার নিয়ে ঘুরে বেড়াব?”

bus 1

এ ব্যাপারে সাধারণ মানুষ এগিয়ে এলে সরকার তাঁদের পাশে দাঁড়াবে বলে মন্ত্রী আশ্বাস দিয়েছেন।
পাশাপাশি সাধারণ মানুষের স্বার্থে বাসভাড়া বাড়ানোর ব্যাপারে সরকার অবস্থান বদল করছে না বলেও এদিন ইঙ্গিত দিয়েছেন তিনি।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular