Monday, September 26, 2022
HomeJobsGroup-D CBI enquiry গ্রুপ ডি নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, বাতিল...

Group-D CBI enquiry গ্রুপ ডি নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, বাতিল ৩৫০ নিয়োগ, বেতন ফেরত দিতে হবে

Group-D CBI enquiry  গ্রুপ ডি  নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, বাতিল ৩৫০ নিয়োগ, বেতন ফেরত দিতে হবে

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: গ্রুপ ডি’র পরে এবার গ্রুপ সি নিয়োগ মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। একই সঙ্গে বাতিল হল ৩৫০ জনের নিয়োগ। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় ৩৫০ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছেন মামলার রায়ে। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, জেলা পরিদর্শক দেখবেন যাতে অবিলম্বে বন্ধ হয় ৩৫০ জনের বেতন প্রক্রিয়া।

একই সঙ্গে এতদিন যে বেতন তাঁরা পেয়ে এসেছেন তাও ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

Group-D CBI enquiry  Cal HC directs CBI

রাজ্য সরকারি দফদরে প্রায় সব নিয়োগ নিয়েই মামলা চলছে আদালতে। গ্রুপ ডি নিয়োগ মমালার তদন্ত এর আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে দিয়েছে আদালত। তারপরেই একই ভাবে গ্রুপ সি নিয়োগ মামলার তদন্ত ভার গেল CBI এর হাতেই। গ্রুপ সি মামলায় বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে শুনানি হয়।

gr d

গ্রুপ ডি  নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, বাতিল ৩৫০ নিয়োগ, বেতন ফেরত দিতে হবে

এসএসসি তে গ্রুপ সি -তে ভুয়ো নিয়োগ নিয়ে আগেই মামলা হয়েছিল, তাতে এই ৩৫০ জনের নামের তালিকা ছিল। ৩৫০ জন চাইলে আদালতে হলফনামাও দাখিল করতে পারেন। সেক্ষত্রে তাঁরা কার কাছ থেকে নিয়োগ পত্র পেয়েছিলেন, এবং এতোদিন যাবত কতো টাকা বেতন হিসেবে পেয়েছেন তার হিসেব দিতে হবে।

বিজেপি নেতা রাহুল সিনহা গোটা ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, ‘বিরাট একটা জালিয়াতি যে হয়েছে, অর্থের বিনিময়ে পদ বিক্রি হয়েছে এই নির্দেশ সেটাকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। এর সিবিআই এনকোয়ারি হওয়া দরকার। কারণ নিরপেক্ষ কোনও তদন্ত ছাড়া সত্য উদঘাটন হবে না। যারা দোষী তাদের শাস্তির ব্যবস্থাও হবে না। একইসঙ্গে যারা যোগ্য তারাও অহেতুক কারণে বঞ্চিত হচ্ছেন। আদালতের আজকের সিদ্ধান্ত অত্যন্ত সময় উপযোগী।’

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular