Friday, December 9, 2022
Homeরাজ্যপূর্ব বর্ধমানHuge Tumor Recovered সাড়ে পাঁচ কেজি ওজনের টিউমার! প্রায় আড়াই ঘণ্টা অস্ত্রোপচারের...

Huge Tumor Recovered সাড়ে পাঁচ কেজি ওজনের টিউমার! প্রায় আড়াই ঘণ্টা অস্ত্রোপচারের পর উদ্ধার মহিলার পেট থেকে

সঞ্জিত সেন, পূর্ব বর্ধমান, ইন্ডিয়া নিউজ বাংলা : Huge Tumor Recovered জটিল অস্ত্রোপচারের পর মহিলার পেট থেকে বেরিয়ে এল সাড়ে পাঁচ কেজি ওজনের টিউমার। ঝাড়খণ্ডের পাকুড় জেলার বাসিন্দা ফুলমণি মাণ্ডির অস্ত্রোপচার হয় পূর্ব বর্ধমানের ভাতারে কদমতলায় একটি বেসরকারি এক নার্সিংহোমে।

ঝাড়খণ্ডের ফুলমণি মাণ্ডি মাসখানেক আগে ভাতারের বামুনারা গ্রামে তাঁর আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন।  প্রথম সন্তানের জন্ম দেওয়ার পর দীর্ঘ কয়েক বছর দ্বিতীয় সন্তান হয়নি। সর্বদাই তাঁর পেট ফুলে থাকত। পরিবারের লোকজন মনে করতেন সে অন্তঃসত্ত্বা। বাচ্চা হতে দেরি হওয়ায় বারবার ওঝার কাছে যেতেন তিনি। বাচ্চা লাভের আশায় সমস্ত জায়গায় ঘুরে বেরিয়েছিলেন তিনি। ভাতারের বামুনারা গ্রামে বেড়াতে এসে ওই এলাকার বাসিন্দা ব্যবসায়ী মোজাম্মেল মণ্ডলকে রোগীর সমস্যা কথা বলেন ফুলমণির এক আত্মীয়। এরপরই তিনি যোগাযোগ করিয়ে দেন ভাতারে কদমতলায় একটি বেসরকারি নার্সিংহোমের স্ত্রী ও প্রসূতি বিশেষজ্ঞ সার্জেন ডাঃ কৃষ্ণপ্রসাদ দাসের সঙ্গে। চিকিৎসা শুরু হতেই ডাক্তার বাবু পেটের ভেতর টিউমারের কথা পরিবারের লোকজনকে জানান। মহিলার  ইউএসজি করাতেই ধরা পড়ে বিশালাকৃতির টিউমার।

ডাঃ কে পি দাস বলেন, অস্ত্রোপচার অনেকটাই জটিল ছিল।   অস্ত্রোপচার করতে প্রায় আড়াই ঘণ্টা সময় লাগে। অস্ত্রোপচারের পর  সাড়ে পাঁচ কেজি ওজনের টিউমার বের হয়েছে। বর্তমানে রোগী সুস্থ আছেন। রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ভাতারে কদমতলায় গ্রামীণ এলাকায় এই ধরনের জটিল অস্ত্রোপচারে সফল হওয়ায় খুশি পরিবারের লোকজনও।

Huge Tumor Recovered

আরও পড়ুন : Jalpaiguri Basanta Utsav দোল উৎসবে মাতল রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular