Friday, December 9, 2022
Homeরাজ্যIIT Kharagpur : আইআইটি খড়্গপুরের উদ্যোগে বিশ্বমানের হাসপাতাল

IIT Kharagpur : আইআইটি খড়্গপুরের উদ্যোগে বিশ্বমানের হাসপাতাল

ইন্ডিয়া নিউজ বাংলা

World class hospital at the initiative of IIT Kharagpur 

পার্থ মুখার্জী, পশ্চিম মেদনীপুর : বিশ্বমানের ‘শ্যামাপ্রসাদ মুখার্জি হাসপাতাল’ উদ্বোধন হল আইআইটি খড়্গপুরে। আইআইটি খড়্গপুরের ১৮ তম প্রাক্তনী সম্মেলনের দিনই এই ২৫০ শয্যার অত্যাধুনিক হাসপাতালের উদ্বোধন হল খড়গপুর আইআইটি চত্বরে। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইআইটি খড়্গপুরের অধিকর্তা অধ্যাপক বীরেন্দ্রকুমার তিওয়ারি , প্রাক্তন অধিকর্তা অধ্যাপক দামোদর আচার্য, কমান্ডার ভি.কে জেটলি প্রমুখ উপস্থিত ছিলেন। ড. শ্যামাপ্রসাদ মুখার্জি’র নামাঙ্কিত এই হাসপাতালে মোট ১৬০টি সুসজ্জিত জেনারেল বেড, ৯০টি আইসিইউ বেড এবং ১০টি চাইল্ড ক্রিব ক্যারিয়ার বেড আছে। আছে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবার প্রায় সবকিছুই। অপরদিকে, আইআইটি খড়্গপুরের প্রাক্তনী তথা এইচসিএল গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা অর্জুন মালহোত্র এই হাসপাতালের ৪৪টি আইসিইউ (ICU) শয্যা দান করেছেন বলে জানিয়েছেন ডাইরেক্টর ভি.কে তেওয়ারি।

বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা আইআইটি খড়্গপুরের  প্রাক্তনীরা বাড়িয়েেছে সাহায্যের হাত

প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েক বছর ধরে এই অত্যাধুনিক হাসপাতালটি নির্মিত হয়েছে খড়্গপুর আইআইটি চত্বরে। কোভিড পরিস্থিতিতে এই হাসপাতালটিকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। ইতিমধ্যে অবশ্য, হাসপাতালের আউটডোর বা ওপিডি পরিষেবা চালু হয়ে গেছে। আইআইটি খড়্গপুরের ডাইরেক্টর অধ্যাপক ভি.কে তেওয়ারি বলেন, “আইআইটি খড়্গপুরের আশপাশের এলাকার মানুষকে স্বল্প খরচে বিশ্বমানের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা আইআইটি খড়্গপুরের সুপ্রতিষ্ঠিত প্রাক্তনীরা বাড়িয়ে দিয়েছিলেন সাহায্যের হাত। সকলের প্রচেষ্টায় সেই উদ্যোগ সফল হতে চলেছে।”

World class hospital at the initiative of IIT Kharagpur 

আর ও পড়ুন Mamata assures Ukraine returned students  ইউক্রেন ফেরত পড়ুয়াদের আশ্বাস দিলেন মমতা, রাজ্য তাদের পাশে আছে বলেন তিনি

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular