Thursday, September 29, 2022
HomeCrimeIllegal Ivory: Elephant tusk recovery হাতির দাঁত উদ্ধার করলো বেলাকবা...

Illegal Ivory: Elephant tusk recovery হাতির দাঁত উদ্ধার করলো বেলাকবা রেঞ্জ

Illegal Ivory: Elephant tusk recovery  হাতির দাঁত উদ্ধার করল বেলাকোবা রেঞ্জ

প্রসেনজিৎ রাহা, ইন্ডিয়া নিউজ বাংলা, শিলিগুড়ি: বেলাকোবা বন বিভাগের রেঞ্জার সঞ্জয় দত্তের লাগাতার অভিযান অব‍্যাহত। চিতা বাঘের চামড়ার পর এবার হাতির দাঁত উদ্ধার করল বেলাকোবা রেঞ্জ।

মঙ্গলবার সকালে গোপন সূত্রের খবর পেয়ে বেলাকোবা রেঞ্জের, রেঞ্জার সঞ্জয় দত্তের নেতৃত্বে মালবাজার ওদলাবাড়ি রেলগেট এলাকায় অভিযান চালিয়ে দুই কেজি একশো গ্রাম ওজনের দুটি হাতির দাঁত উদ্ধার করে বৈকন্টপুর বন দফতর। এই ঘটনায় একটি অলটো গাড়ি সমেত তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে বন দফতরের কর্মীরা। ধৃতদের নাম জয়নাল হক, মোজাম্মেল হক। তারা শামুকতলার বাসিন্দা। অপর অভিযুক্ত ইরশাদ মিয়া,কুমারগ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

images 19
অবৈধ হাতির দাঁতের চোরাকারবার, বিপন্ন হাতিরা। নমুনা চিত্র

এই হাতির দাঁত গুলো আলিপুর দুয়ারের কুমারগ্রাম থেকে শিলিগুড়িতে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছিল

বনদপ্তর সূত্রে জানা গেছে মঙ্গলবার একটি চার চাকা অল্টো গাড়িতে করে এই হাতির দাঁত গুলো আলিপুর দুয়ারের কুমারগ্রাম থেকে শিলিগুড়িতে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছিল।
সেই সময় ওদলাবাড়ি রেলগেট এলাকায় ওৎ পেতেছিল বেলাকোবা বনদপ্তর-এর কর্মীরা।  তৎক্ষণাৎ ঐ অলটো গাড়িকে দাঁড় করায়। আর সেই গাড়িতেই তল্লাশি চালাতেই উদ্ধার হয় দুটি হাতির দাঁত। উদ্ধার হওয়া হাতির দাঁতের ওজন দুই কিলো একশো গ্রাম। এর পর তিন জন অভিযুক্তকে গ্রেফতার করে বন কর্মীরা। জানা গেছে এরা দীর্ঘদিন ধরে চোরা চালানের সাথে যুক্ত ছিল। ধৃতদের আগামীকাল জলপাইগুড়ি আদালতে পাঠানো হবে।

 

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular