Friday, October 7, 2022
Homeরাজ্যIndustrialist Rahul Bajaj Demise বিশিষ্ট শিল্পপতি বাজাজ গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান...

Industrialist Rahul Bajaj Demise বিশিষ্ট শিল্পপতি বাজাজ গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান রাহুল বাজাজ প্রয়াত, শিল্পমহলে শোকের ছায়া

ইন্ডিয়া নিউজ বাংলা

মুম্বই,  Industrialist Rahul Bajaj Demise :

প্রয়াত রাহুল বাজাজ। একজন সুপরিচিত শিল্প ব্যক্তিত্ব এবং পদ্মভূষণ পুরস্কারপ্রাপ্ত বাজাজ গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান, পুনেতে মারা গেছেন। রাহুল বাজাজ দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। আজ পুনেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। রবিবার পুনের বৈকুণ্ঠ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। রাহুল বাজাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাজ্যসভার সদস্য ছিলেন  Industrialist Rahul Bajaj Demise

রাহুল বাজাজ ১০ জুন ১৯৭৮ সালে মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন।রাহুল বাজাজ ছিলেন ভারতীয় স্বাধীনতা সংগ্রামী জামনালাল বাজাজের নাতি। তিনি রাজ্যসভার সদস্য ছিলেন। তিনি ফ্রান্সের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা নাইট অফ দ্য ন্যাশনাল অর্ডার অফ দ্য লিজিয়ন অফ অনারেও ভূষিত হন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে শ্রদ্ধা জানাচ্ছেন বহু গুনমুগ্ধ থেকে সাধারণ মানুষ।

১৯৭২ সালে চেয়ারম্যান করা হয়  Industrialist Rahul Bajaj Demise

rahul bajaj 20170403 630 630 1 300x200 1

শিল্পপতি রাহুল বাজাজ ১৯৭২ সাল থেকে বাজাজ অটোর চেয়ারম্যান পদে ছিলেন। ২৯ এপ্রিল ২০২১-এ বাজাজ অটোর চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। প্রবীণ ব্যবসায়ী রাহুল বাজাজ বার্ধক্যের কারণ দেখিয়ে এই পদ ছেড়ে দিয়েছিলেন। রাহুল বাজাজ গত পাঁচ দশকে কোম্পানি এবং গ্রুপের সাফল্যে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। এর পরিপ্রেক্ষিতে, বাজাজ সংস্থা তাঁকে ১ মে, ২০২১ থেকে ৫ বছরের জন্য এমিরেটসের চেয়ারম্যান করার সিদ্ধান্ত গ্রহণ করে । বিশিষ্ট এই শিল্পপতির মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Industrialist Rahul Bajaj DemiseAssembly Elections

আর ও পড়ুন 2022 নির্বাচন কমিশনের নতুন নির্দেশিকা, ভোট প্রচারের জন্য বাড়ল চার ঘন্টা সময়, পদযাত্রায় তুলে নেওয়া হল নিষেধাজ্ঞা

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular