Tuesday, October 4, 2022
Homeরাজ্যJagdeep Dhankhar: রাজ্যের বর্তমান আইন শৃঙ্খলার অবনতি নিয়ে, রাজ্যপাল আলোচনার জন্য...

Jagdeep Dhankhar: রাজ্যের বর্তমান আইন শৃঙ্খলার অবনতি নিয়ে, রাজ্যপাল আলোচনার জন্য রাজভবনে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে

ইন্ডিয়া নিউজ বাংলা

 Governor invites CM to discuss ‘worsening’ law and order situation

কৌশিক দাশ, কলকাতা : রামপুরহাট গণ হত্যাকাণ্ডের রেশ এখনো মানুষের মন থেকে যায়নি। এই ঘটনা নিয়ে রাজ্যপাল রাজ্য সরকারের বিরুদ্ধে আওয়াজ তোলে আগেই। ফলে রাজ্য রাজ্যপাল সংঘাত তুঙ্গে ওঠে। ইতিমধ্যেই জগদীপ ধনকর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠালেন। রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে জানান যে, তিনি রাজ্যের বর্তমান আইন শৃংখলার অবনতি নিয়ে তার সঙ্গে আলোচনা করতে চান।

এছাড়াও রামপুরহাট গণহত্যার কাণ্ডের তদন্ত রিপোর্ট,তদন্ত প্রক্রিয়া এবং মানুষ কী চাইছেন সেসব নিয়েও তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান। চিঠিতে রাজ্যপালের অভিযোগ রাজ্যের প্রশাসন ব্যবস্থার পরিস্থিতি খুবই খারাপ তার ওপর রামপুরহাটের বর্বরতা রাজ্যের আইন শৃংখলার ওপর প্রশ্ন তুলছে। চিঠিতে রাজ্যপালের উদ্বিগ্ন মনোভাব প্রকাশ পেয়েছে।রাজ্যপাল মুখ্যমন্ত্রী কে দেখা করার সময়সীমা দিয়েছেন এক সপ্তাহ। রাজ্যপাল চিঠিতে মুখ্যমন্ত্রী কে আরও বলেন, “সিবিআই তদন্ত যদি ঠিকমত না হয় তাহলে আপনি (মুখ্যমন্ত্রী) নাকি প্রতিবাদে নামবেন। এই বক্তব্য আপনার পদের সঙ্গে খাপ খায় না। অনুরোধ রইল মহামান্য হাইকোর্টের নির্দেশে এবং তত্ত্বাবধানে রামপুরহাট গনহত্যাকান্ডের তদন্ত সিবিআই ভালোমতো করতে দিন।”

সূত্রের খবর সোমবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকর এর একটি বৈঠক ছিল। সম্ভবত সেই বৈঠকেই রামপুরহাট গণ হত্যাকাণ্ডের বিষয়ে কথা উঠেছিল। তার পরই রাজ্যপালের এই সিদ্ধান্ত। এ সিদ্ধান্তের বিপক্ষে তৃণমূলের রাজ্য সাধারন সম্পাদক কুনাল ঘোষ বলছেন,” উনি বিজেপি সদস্য দের মতন কথা বলছেন।রাজ্যপালের ভূমিকা এক্ষেত্রে ন্যক্কারজনক। দেশে অন্যান্য অনেক রাজ্যের তুলনায় বাংলার আইন-শৃঙ্খলা অনেক ভালো। বিভিন্ন রিপোর্টে সেসব প্রমাণিত। রামপুরহাট গণহত্যাকাণ্ড নিয়ে বিধানসভায় তৃণমূল এবং বিজেপি বিধায়ক দের মধ্যে যে বচসার সৃষ্টি হয় তার ফলস্বরূপ রাজ্যপালের এই কড়া চিঠি মুখ্যমন্ত্রীকে।

 Governor invites CM to discuss ‘worsening’ law and order situation

আর ও পড়ুন  CBI in Rampurhat Investigation বালি, পাথর থেকে গরুপাচার কাণ্ড! রামপুরহাটের ঘটনায় সিবিআইয়ের নজরে একাধিক বিষয়

publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular