Thursday, September 29, 2022
Homeরাজ্যউত্তর দিনাজপুরKanyashree Club Stop Minor Marriage রায়গঞ্জে নাবালিকার বিয়ে রুখল কন্যাশ্রী ক্লাবের মেয়েরা,...

Kanyashree Club Stop Minor Marriage রায়গঞ্জে নাবালিকার বিয়ে রুখল কন্যাশ্রী ক্লাবের মেয়েরা, পঠনপাঠনের ভার নিল স্কুল

তন্ময় চক্রবর্তী, উত্তর দিনাজপুর, ইন্ডিয়া নিউজ বাংলা: Kanyashree Club Stop Minor Marriage নাবালিকার বিয়ে রুখল স্কুলের প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ ব্লকের বিরঘই অঞ্চলের জয়নগর-পিপলান গ্রামে। জানা গিয়েছে, ৭ এপ্রিল ওই নাবালিকার বিয়ে ঠিক হয়েছিল। কিন্তু দেবীনগর কৈলাস চন্দ্র রাধারানি বিদ্যাপীঠের দশম শ্রেণির ছাত্রী বিয়েতে রাজি ছিল না। উপায় না দেখে সে অনিচ্ছার কথা বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাবের মেয়েদের জানায়।

এরপর দ্রুত কন্যাশ্রী ক্লাবের মেয়েরা বিষয়টি স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের জানালে শুক্রবার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল দত্ত উত্তর দিনাজপুর জেলা চাইল্ড লাইনের সদস্যদের নিয়ে হাজির হন ওই নাবালিকার বাড়িতে। সঙ্গে ছিলেন বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাবের ইনচার্জ প্রিয়াঙ্কা গোহ, শিক্ষিকা মীরা মার্ডি, শিক্ষক শুভ্রশঙ্কর নাগ, শিক্ষক বিধান রায়, শিক্ষক নীতিশ সরকার। তারা ওই ছাত্রীর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে বিয়ে না দেওয়ার আবেদন জানান। Kanyashree Club Stop Minor Marriage

প্রথমে নানা অজুহাত দেখালেও শেষ পর্যন্ত অনেক বোঝানোর পর বিয়ের সিদ্ধান্ত থেকে পিছু হটেন নাবালিকার পরিবার। তাঁদের দাবি, আর্থিক অনটনের কারণে মেয়ের পড়াশোনা চালানো সম্ভব ছিল না। তাই তাঁরা দ্রুত মেয়ের বিয়ে দিয়ে দায়িত্ব পালন করতে চেয়েছিলেন। চাইল্ড লাইনের সদস্যরা আইনি শাস্তির বিষয়েও নাবালিকার পরিবারের সদস্যদের সচেতন করেন।

Kanyashree Club Stop Minor Marriage

আরও পড়ুন : Camels Rescued at Alipurduar বেআইনিভাবে রাজস্থান থেকে ফালাকাটায় আনা হল ১১টি উট, গ্রেফতার ১

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular