Tuesday, December 6, 2022
Homeরাজ্যপশ্চিম মেদিনীপুরKharar Municipality ইস্তফা দিলেন বিজেপির সমর্থনে খড়ার পৌরসভায় নির্বাচিত চেয়ারম্যান অদ্যুৎ মণ্ডল

Kharar Municipality ইস্তফা দিলেন বিজেপির সমর্থনে খড়ার পৌরসভায় নির্বাচিত চেয়ারম্যান অদ্যুৎ মণ্ডল

পার্থ মুখার্জি, পশ্চিম মেদিনীপুর, ইন্ডিয়া নিউজ বাংলা: Kharar Municipality তৃণমূল থেকে বহিষ্কার হওয়ার পরদিনই ইস্তফা দিলেন বিজেপির সমর্থনে খড়ার পৌরসভায় নির্বাচিত চেয়ারম্যান অদ্যুৎ মণ্ডল। ঘাটাল মহকুমা শাসকের কাছে নিজের ইস্তফাপত্র জমা দেন ভোটাভুটিতে বিজেপির সমর্থনে জয়ী খড়ার পৌরসভার চেয়ারম্যান। সূত্রের খবর, আজই সকালে ঘাটাল ব্লক তৃণমূল কংগ্রেস কার্য্যালয়ে গিয়ে নেতৃত্বদের কাছে নিজেদের ভুল স্বীকার করেন অদ্যুৎ মণ্ডলকে সঙ্গ দেওয়া তৃণমূলের অপর কাউন্সিলাররা। আর তার কয়েক ঘণ্টা পরই ঘাটাল মহকুমা শাসকের কাছে চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন অদ্যুৎ মণ্ডল। পাশাপাশি অদ্যুৎ মণ্ডলকে সমর্থন দেওয়া তৃণমুলের বাকি কাউন্সিলাররাও এদিন মহকুমাশাসকের দফতরে যান এবং তাঁরা লিখিত আকারে ভুল করেছে বলে জানিয়ে আসেন। বিজেপির সমর্থন নিয়ে বোর্ড গঠন হবে এটা তাঁরা জানত না। ভুল বোঝাবুঝি কাটিয়ে তাঁরা তৃণমূলের সঙ্গেই থাকতে চান বলে জানান ৩ নং ওয়ার্ডের তৃণমূলল কাউন্সিলার রাজীবলোচন কলা।

উল্লেখ্য, ১০ আসন বিশিষ্ট খড়ার পৌরসভায় নির্বাচনে ৮টিতে তৃণমূল ও ২টিতে বিজেপি জয়ী হয়। রাজ্য নেতৃত্বের তরফে খড়ার পৌরসভার ১০ নং ওয়ার্ডের জয়ী কাউন্সিলার সন্ন্যাসী দোলইকে চেয়ারম্যান হিসাবে মনোনীত করে পাঠায়। গতকাল ছিল শপথগ্রহণ আর তাকে ঘিরে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। দলের মনোনীত চেয়ারম্যানকে মেনে না নিয়ে ৭নং ওয়ার্ডের জয়ী কাউন্সিলার অদ্যুৎ মণ্ডলকে চেয়ারম্যান করার দাবিতে তৃণমূলের একাংশ পৌরসভার সামনে তুমুল বিক্ষোভে সামিল হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে নামানো হয় বিশাল পুলিশ বাহিনী। চাপে পড়ে শেষমেশ ভোটাভুটি শুরু হয় নতুন করে চেয়ারম্যান নির্বাচনের জন্য। আর এতেই নাটকীয় মোড় নেয়। অদ্যুৎ মণ্ডল ৬-৪ ভোটে জয়ী হন। তাঁর ৬টি প্রাপ্ত ভোটের মধ্যে ২টির সমর্থন ছিল বিজেপির দুজন কাউন্সিলারের। যা বিজেপির এক কাউন্সিলার স্বীকারও করে নিয়েছিলেন। আর এতেই তুমুল শোরগোল পড়ে যায় রাজ্য জুড়েই। সেই ঘটনার একদিন পরেই চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিতর্কিত অদ্যুৎ মণ্ডল। ইস্তফা দেওয়ার পর তিনি দলের নীচুতলার নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন এবং তাঁর সঙ্গ দেওয়া কাউন্সিলারদের গতকাল থেকে ধরপাকড়, ভয়ভীতি দেখানোর প্রচেষ্টা শুরু হয়েছে বলেও অভিযোগ করেন।

Kharar Municipality

আরও পড়ুন : Festival of Colours at Burdwan রাজ পরিবারের প্রথাকে সম্মান, দোলের একদিন পর হোলিতে মেতে উঠল বর্ধমান শহরবাসী

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular