Friday, September 30, 2022
HomePoliceLandmine recovery bring back Maoist threat বেলপাহাড়ীর জঙ্গলে ল্যান্ডমাইন উদ্ধারে মাওবাদী আতঙ্ক

Landmine recovery bring back Maoist threat বেলপাহাড়ীর জঙ্গলে ল্যান্ডমাইন উদ্ধারে মাওবাদী আতঙ্ক

অশোক ভট্টাচার্য, ইন্ডিয়া নিউজ বাংলা, ঝাড়গ্রাম : Landmine recovery bring back Maoist threat  মাওবাদী বনধের আগের দিন বেলপাহাড়ীর জঙ্গল রাস্তায় ল্যান্ড মাইন উদ্ধারের ঘটনায় রীতিমত সিঁদুরে মেঘ দেখা দিয়েছে জঙ্গলমহলের আকাশে ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি ব্লকের ওদোলচুয়া ,বালিচুয়া পেরিয়ে জমাইমারি যাওয়ার রাস্তায় পড়ে লবনী গ্রাম । লবনী গ্রামে রয়েছে ১৮৪ সিআরপিএফ এর ক্যাম্প । জঙ্গল ও পাহাড়ে ঘেরা লবনী গ্রামের রাস্তায় বৃহস্পতিবার সকালে একটি ল্যান্ডমাইন রাস্তায় পোতা অবস্থায় দেখতে পাওয়া যায় । তারপরেই ঘটনাস্থলে বেলপাহাড়ি থানার পুলিশ, সিআরপিএফ এবং বম্ব স্কোয়াদ গিয়ে ল্যান্ডমাইনটিকে নিষ্ক্রিয় করে বলে জানা গিয়েছে ।

Screenshot 20220407 215049 WhatsApp
এই এলাকাতেই পাওয়া যায় ল্যান্ডমাইন

আগামী বছর ২০২৩ সালে এপ্রিল বা মে মাসে রয়েছে পঞ্চায়েত নির্বাচন । এই পঞ্চায়েত নির্বাচনে প্রভাব ফেলার জন্যই এই ধরনের কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে জঙ্গলমহলে এমনটাই মত অনেকের । বেশ কয়েকদিন বিনপুর থানা অন্তর্গত কাঁকো এবং মোহনপুর এলাকায় মাও নামাঙ্কিত পোস্টার উদ্ধার হচ্ছে । যে পোস্টার গুলিতে লাল কালিতে তৃণমূলকে হুঁশিয়ারি দিয়ে লেখা থাকছে তৃণমূল নেতারা সাবধান । দুর্নীতিগ্রস্ত স্পেশাল হোম গার্ডের চাকরি দেওয়ার বিষয়ে প্রশ্ন তুলেছে মাও নামাঙ্কিত পোস্টার গুলিতে । এবং পোস্টার গুলির নিচে লেখা রয়েছে সিপিআই মাওবাদী । উদ্ধার হওয়া মাও নামাঙ্কিত পোস্টারে  ৮ই এপ্রিল বাংলা বনধের ডাক দেওয়া এবং গতকাল বনধ সফল করার হুঁশিয়ারি দিয়ে বিনপুর থানার অন্তর্গত মোহনপুরে মাও নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয় । পোস্টার উদ্ধারের পর এদিন ল্যান্ডমাইন উদ্ধারের ঘটনায় রীতিমতো এক আতঙ্কের পরিবেশ তৈরি হচ্ছে জঙ্গলমহলে ।

Screenshot 20220407 215112 WhatsApp
ল্যান্ডমাইন নিষ্ক্রিয় হওয়ার পর ধোঁয়ায় ঢেকে গেছে জঙ্গল

ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ জানিয়েছেন, বেলপাহড়ির লবনীতে একটি ল্যান্ডমাইন্ড উদ্ধার হয়ছে, যেটি তিন চারদিন আগে পোতা হয়ে ছিল । ল্যান্ডমাইন্ডটি এদিন বোম স্কোয়াড উদ্ধার করে নিষ্ক্রিয় করে । কারা কি ভাবে করল তা খতিয়ে দেখা হচ্ছে । যেখানে ল্যান্ডমাইন্ডটি উদ্ধার তার ঠিক ছয়শো মিটারের মধ্যে সিআরপিএফ ক্যাম্প রয়েছে ।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular