Thursday, December 8, 2022
Homeরাজ্যMamata Banerjee : " ওরা পালিয়ে গেল এই ভয়ে যদি আমি গরু...

Mamata Banerjee : ” ওরা পালিয়ে গেল এই ভয়ে যদি আমি গরু পাচার, বালি খাদান, পরিবহন সংক্রান্ত কেলেঙ্কারির কথা বলে দিই” : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ইন্ডিয়া নিউজ বাংলা

Chief Minister’s remarks in the assembly

কৌশিক দাশ, কলকাতা : দীর্ঘ ১০ বছর পর স্বরাষ্ট্র দফতরের বাজেট পেশ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার সেই বাজেট পেশ করতে বিধানসভায় আসেন। বক্তব্য শুরু করতেই হই হট্টগোল শুরু করে দেন বিজেপি বিধায়করা। আর তা নিয়ে কিছুটা ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। বিজেপির বিধায়কদের লক্ষ্য করে মমতা বললেন, ওরা পালিয়ে গেল এই ভয়ে যদি আমি গরু পাচার, বালি খাদান, পরিবহন সংক্রান্ত কেলেঙ্কারির কথা বলে দিই। গত বছর মে মাসে তৃতীয়বারের জন্যে সরকার গঠন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরকার গঠনের পর থেকে এটাই প্রথম স্বরাষ্ট্রদফতরের বাজেট। প্রতিবার বিধানসভার অধিবেশনে স্বরাষ্ট্র দফতরের বাজেট নিয়ে আলোচনা করা হলেও তা আর পেশ হয়নি। তবে এবার এই বাজেট যথেষ্ট তাৎপর্যপূর্ণ ছিল। কারন বর্তমান পরিস্থিতিতে প্রশ্নের মুখে রাজ্যের আইনশৃঙ্খলা। বিশেষ করে গত রবিবার একদিনে দুজন কাউন্সিলারের মৃত্যু দেখেছে। তাও আবার বাংলার দুই প্রান্তে। শুধু তাই নয়, সম্প্রতি আনিস কাণ্ড নিয়েও পুলিশের ভূমিকা প্রশ্নের মুখে। এই অবস্থায় স্বরাষ্ট্রের মন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হয়।

865889 west bengal assembly

বিধানসভার মধ্যেই তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা

সেই মতো এদিন মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্য শুরু করতেই ফের হইহই কাণ্ড বেঁধে যায়। যদিও মুখ্যমন্ত্রী জানান তিনি সব প্রশ্নের জবাব দেবেন। অর্থাৎ রাজ্যে এ যাবৎ হওয়া বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলতে পারেন। কিন্তু কে কার কথা শোনে! বিধানসভার মধ্যেই তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজের বক্তব্য থামিয়ে দেন বারবার। তবে বিজেপি বিধায়কদের এহেন কাণ্ড দেখে রীতিমত ক্ষুব্ধ হন তিনি।
পালটা কটাক্ষ ছুঁড়ে দিয়ে রাজ্যের প্রশাসনিক প্রধান বলেন, ওরা পালিয়ে গেল এই ভয়ে যদি আমি গরু পাচার, বালি খাদান, পরিবহন সংক্রান্ত কেলেঙ্কারির কথা বলে দিই।

শুভেন্দু অধিকারী এবং শিশির অধিকারীকেও তোপ মমতার

BLSuvenduAdhikariPTIjpg

যদিও শুভেন্দু অধিকারীর দাবি, তাঁদের বক্তব্য বলতে দেওয়া হয়নি। শুধু তাই নয়, বিজেপি রাজ্যে ডিপেন্ডেবেল অপোজিশন। বিধানসভায় মধ্যে মন্ত্রীরা ব্যক্তিগত আক্রমণ করছেন। এদিন বিধানসভার বাইরে বিক্ষোভ দেখাতে গিয়ে এমনটাই অভিযোগ করছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে এদিন একাধিক ইস্যুতে কথা বলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। শুধু তাই নয়, শুভেন্দু অধিকারী এবং শিশির অধিকারীকেও তোপ দাগেন তিনি। এছাড়াও সাম্প্রতিক দুই কাউন্সিলারের খুনের ঘটনার বিষয়টিও এদিন তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়।
জানান, অনুপম ভাল ছেলে, মারা গিয়েছে আর ঝালদায় কাউন্সিলরের মৃত্যর ঘটনায় একজন তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

Chief Minister’s remarks in the assembly

আর ও পড়ুন Kalna : চেয়ারম্যান পছন্দ নয়, দোতলা থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা তৃণমূল কাউন্সিলরের

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular