Friday, October 7, 2022
HomeবিদেশMark Zuckerberg Wealth Decreased : মার্ক জুকারবার্গের আর্থিক সম্পদের রেকর্ড পতন

Mark Zuckerberg Wealth Decreased : মার্ক জুকারবার্গের আর্থিক সম্পদের রেকর্ড পতন

ইন্ডিয়া নিউজ

নয়া দিল্লি: ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকাররবার্গের সম্পদ মাত্র ২ ঘণ্টার মধ্যে ৩১ বিলিয়ন ডলার কমেছে। এত বড় সম্পত্তির ক্ষতি এখন পর্যন্ত জুকারবার্গের সংস্থার দ্বিতীয়বার বড় ক্ষতি। প্রকৃতপক্ষে, Facebook-এর মূল কোম্পানি Meta Platforms Inc-এর সম্পদ চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল প্রত্যাশার চেয়ে অনেক কমেছে।

 Meta Platforms Inc- শেয়ারের  ব্য়াপক পতন হয়  Mark Zuckerberg Wealth Decreased

বৃহস্পতিবার, মেটার শেয়ার ২৬ শতাংশের বেশি কমেছে। যার কারণে মাত্র ২ ঘণ্টায় মার্ক জুকারবার্গের সম্পদ কমেছে ৩১ বিলিয়ন ডলার। এই পতনের পর ও মার্ক জুকারবার্গ এখন সম্পদের দিক থেকে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি ও গৌতম আদানিকে পেছনে ফেলেছেন। মেটা শেয়ারের এই পতনের ফলে কোম্পানির বাজারের মূলধন ২00 বিলিয়ন ডলারেরও বেশি কমে গেছে। একটি প্রতিবেদন অনুসারে, এটি কোনও আমেরিকান সংস্থার জন্য এক দিনে সবচেয়ে বড় পতন। এই পতনের পর জুকারবার্গের মোট সম্পদ এখন ৮৫ বিলিয়ন ডলারে নেমে এসেছে।

ডিসেম্বরের শেষে ৮ শতাংশ কম মুনাফা  Mark Zuckerberg Wealth Decreased

ফেসবুকের সিএফও ডেভিড ওয়েহনার বলেছেন যে ডিসেম্বর ২০২১ ত্রৈমাসিকের জন্য মেটার মুনাফা ৮ শতাংশ কমে $১০.২৮ বিলিয়ন হয়েছে। যেখানে এক বছর আগে একই সময়ে তা ছিল $১১.২১ বিলিয়ন। এই বছর বিজ্ঞাপনের আয় $১০ বিলিয়ন কমেছে।

একদিনে সবচেয়ে বেশি সম্পত্তি ক্ষতির জন্য এলেন মাস্কের নাম  Mark Zuckerberg Wealth Decreased 

এর আগে 2021 সালের নভেম্বরে, টেসলা ইনকর্পোরেটেডের শেয়ারগুলি ব্যাপক ভাবে পড়ে গিয়েছিল, যার কারণে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এলেন মাস্ক একদিনে 35 বিলিয়ন ডলারের বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। বলা হচ্ছে, কস্তুরীর সম্পদ এখনও কমছে। গত সপ্তাহে তার মোট সম্পদও ২৫.৮ বিলিয়ন ডলার কমেছে।

আর ও পড়ুন : Memories of Calcutta-London Bus Journey কলকাতা থেকে লন্ডন বাস পরিষেবার রোমাঞ্চকর যাত্রাপথ 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular